জলবায়ু অর্থায়ন ছাড় করুন, অস্ত্র প্রতিযোগিতা আর নয় : নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী > বিশ্ব নেতাদের প্রতি ৬ প্রস্তাব শেখ হাসিনার

আগের সংবাদ

স্বাস্থ্য শিক্ষার মান নিয়ে উদ্বেগ : কমছে বিদেশি শিক্ষার্থী > শিক্ষক সংকটও চরমে > বিদেশে চাকরি ও প্রশিক্ষণে বাধা

পরের সংবাদ

থাইল্যান্ডে পর্যটকদের জন্য চমক

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

২০২৩ সালে থাইল্যান্ডে ঘুরতে আসে ২৮ মিলিয়ন পর্যটক। তবে করোনাভাইরাস আক্রমণের আগে যা ছিল প্রায় ৪০ মিলিয়ন। বিদেশী পর্যটক টানতে বড় ট্র্যাভেল স্কিমের ঘোষণা করেছে দেশটির সরকার। থাইল্যান্ড ভ্রমণ পিপাসুদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার নিশ্চয়তা দিতেই দুর্ঘটনার শিকার হলে তার চিকিৎসার ব্যয় দিবে সরকার। এই ট্রাভেলার সেফটি স্কিমের আওতায় পর্যটকরা ১৪ হাজার ডলার চিকিৎসার সুবিধা পাবেন। যা বাংলাদেশি টাকায় প্রায় ১৫ লাখ টাকা। শুধু তাই নয়, কেউ মৃত্যুবরণ করলে তার পরিবার পাবে ৩০ লাখ টাকা। গত ১ জানুয়ারি শুরু হওয়া এই স্কিমটি চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। ভারতের শীর্ষ গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এ খবর প্রকাশ করেছে। তবে অবহেলা জনিত দুর্ঘটনা বা আইনগতভাবে বৈধ নয়, এমন কোনো কাজের দুর্ঘটনায় আহত বা নিহত -পর্যটকরা এই স্কিমের আওতায় পড়বেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়