যুবলীগ নেতার বদলে অন্যের জেল খাটার ঘটনা তদন্তের নির্দেশ

আগের সংবাদ

জেলেনস্কির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী : যুদ্ধ থামানোর উপায় খুঁজুন

পরের সংবাদ

মায়ের সঙ্গে ঘুরতে ভালো লাগে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

‘’

নিজেকে আবিষ্কারের অন্যতম মাধ্যম ভ্রমণ। সবাই কম-বেশি ভ্রমণ করতে পছন্দ করে। আজ জানাব অভিনেত্রী তমা মির্জার ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। তার সঙ্গে কথা বলে জানাচ্ছেন সোহানুর রহমান সোহাগ

পছন্দের ভ্রমণের জায়গা?
কাজ ও কাজের ফাঁকে ভ্রমণ করা হয়। ভ্রমণ করতে আমি পছন্দ করি। সুযোগ পেলেই ভ্রমণ করার চেষ্টা করি। আমার ভ্রমণের সবচেয়ে প্রিয় জায়গা গ্রামের বাড়ি বাগেরহাট।

সর্বশেষ কোথায় ভ্রমণ করেছেন?
কাজ ও কাজের বাইরে বিভিন্ন জায়গায় যাওয়া হয়, তবে সর্বশেষ আমি গিয়েছিলাম ‘সিটি অব জয়খ্যাত’ কলকাতায়। সেখানে কয়েকদিন ঘুরেছি বিভিন্ন জায়গায়।

ভ্রমণের বিশেষ স্মৃতি?
সব ভ্রমণেই কোনো না কোনো বিশেষ স্মৃতি হয়। আমার পরিবারের সঙ্গে সব ভ্রমণকালেই আমার বিশেষ স্মৃতি হয়। পরিবারের সবাইকে নিয়ে আমি যেবার ভ্রমণে গিয়েছিলাম, সঙ্গে আমার পোষা প্রাণীও ছিল; সেটা আমার কাছে একটি বিশেষ স্মৃতি।

পছন্দের ভ্রমণসঙ্গী?
ভ্রমণসঙ্গী হিসেবে আমার পরিবার আমার সব থেকে বেশি পছন্দের। পরিবার নিয়েই সবসময় ভ্রমণ করার চেষ্টা করি। সব থেকে পছন্দের ভ্রমণ সঙ্গী আমার আম্মু।

কেন ভ্রমণ করা উচিত?
ভ্রমণ করলে মানসিক অবসাদ দূর হয়। ভ্রমণ মানুষকে প্রসারিত করে।
জ্ঞানের পরিধি, চোখের শান্তি এবং মনের অবস্থান পরিবর্তন করে ভ্রমণ। যার যার অবস্থান থেকেই সুযোগ পেলে ভ্রমণ করা উচিত। ভ্রমণ করলে নিজের হারিয়ে ফেলা সত্তাকে খুঁজে পাওয়া যায়।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চান?
কাজ ও কাজের বাইরে বিভিন্ন জায়গা এবং বিভিন্ন দেশে ভ্রমণ করেছি। সুযোগ পেলে অবশ্যই গ্রিসে যেতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়