স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্যারেন্টিং শিক্ষার প্রয়োজনীয়তা

আগের সংবাদ

ছয় সংগঠনে মেয়াদোত্তীর্ণ কমিটি

পরের সংবাদ

যুবলীগ নেতার বদলে অন্যের জেল খাটার ঘটনা তদন্তের নির্দেশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মাদক মামলায় যুবলীগ নেতা নাজমুল হাসানের পরিবর্তে মিরাজুল ইসলামের সাজা খাটার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে মামলার তদন্ত কর্মকর্তাকে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। বিচারপতি আতাউর রহমানের একক হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মনজিল মোরসেদ আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।
২০২০ সালের আগস্ট মাসে উত্তরার একটি বাসায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজাসহ আনোয়ার হোসেন নামে একজনকে আটক করে। তবে পালিয়ে যান চক্রের মূলহোতা যুবলীগ নেতা নাজমুল হাসান। এ ঘটনায় দুজনকে আসামি করে মামলা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বিচারে অপরাধ প্রমাণ হওয়ায় পলাতক নাজমুল হাসানকে সাত বছরের কারাদণ্ড দেন নি¤œ আদালত। নাজমুল ঢাকার উত্তরার ৫৪ নম্বর ওয়ার্ড যুবলীগের নেতা। কিন্তু এ পরিচয়ে আদালতে আত্মসমর্পণ করে যিনি জেল খেটেছেন, তার প্রকৃত নাম মিরাজুল ইসলাম। গণমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত সংবাদ হাইকোর্টের নজরে আনেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ।
এ বিষয়ে মনজিল মোরশেদ সাংবাদিকদের বলেন, আসামি টাকায় অন্যকে দিয়ে জেল খাটান এবং আইনি সব প্রক্রিয়া তাকে দিয়ে ফেস করান যাতে তার কোনো সমস্যা না হয়। এ রকম একটা ঘটনা ঘটেছে নাজমুল নামে এক আসামির ক্ষেত্রে। সাত বছর সাজা হওয়ার পর তিনি মিরাজুলের সঙ্গে ৫০ হাজার টাকায় চুক্তি করেন। তাকে সেখানে আত্মসমর্পণ করান। এরপর তিনি জামিন নেন, জামিন শুনানি আপিলে আসে। আজ (গতকাল) রায় ছিল। ঘটনাটি পত্রিকায় প্রকাশিত হওয়ার পর আমার নজরে আসে। আমি বিষয়টি আদালতে নিয়ে আসি। আদালত বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়