যুবলীগ নেতার বদলে অন্যের জেল খাটার ঘটনা তদন্তের নির্দেশ

আগের সংবাদ

জেলেনস্কির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী : যুদ্ধ থামানোর উপায় খুঁজুন

পরের সংবাদ

কনার কণ্ঠে রবীন্দ্রসংগীত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

উন্মুক্ত মঞ্চে কিংবা সাজানো কোনো সেটে নয়, বসার ঘরে বসে গান শোনার অনুভূতি নিয়ে এলো ‘টাইম জোন লিভিং রুম সেশন’। রবীন্দ্রনাথের গানে ভালোবাসার দিনে যাত্রা শুরু হলো এ সংগীত উদ্যোগের। পাভেল আরিনের সংগীত পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের চিরায়ত প্রেমের গান ‘ভালোবেসে সখী’ গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী কনা। ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় ‘টাইম জোন লিভিং রুম সেশন’-এর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় গানটি। খুব চেনা গানে গাইতে নাকি ভয় কনার। তবে এ প্রজেক্টে গাইবার অভিজ্ঞতা তার দারুণ। বললেন, ‘এ ধরনের অনেক চেনা গান গাইতে নার্ভাসনেস কাজ করে। এ গানগুলো এত বেশি শোনা মানুষের, একটু-আধটু ভুলও মার্জনীয় নয়। যারা সংগীতপ্রেমী আছেন, তাদের লিস্টে একেবারেই ঊর্ধ্ব সারিতেই এ গানটি থাকে বলে আমার মনে হয়।
পাভেল আরিনের সংগীত পরিচালনায় আগেও কাজ করেছি, কিন্তু এবারের অভিজ্ঞতা সত্যিই অন্যরকম। সাউন্ড এবং মিউজিকের জন্য তিনি কখনোই কম্প্রোমাইজ করেন না। মিউজিশিয়ানরাও দারুণ বাজিয়েছেন। সব মিলে ‘টাইম জোন লিভিং রুম সেশন’-এ গাইবার অভিজ্ঞতা দারুণ। ড্রেস, স্টাইলিং ও শুটিং- সবকিছু এত গোছানো ছিল, আমরা শিল্পীরা শুধু গানের দিকেই মনোযোগ দিতে পেরেছি। গানটিতে ড্রাম বাজিয়েছেন ইমতিয়াজ আলি জিমি, ভায়োলিন-ইনিমা রোশনি, পলাশ দেওয়ান, আফসানা আকতার, ইয়ার হোসাইন; হারমোনিয়াম বাজিয়েছেন আসাদ। গিটারে ছিলেন হাসিবুল নিবিড়, মিছিল, এ এমএম নওয়াজ শরীফ; সেলো বাজিয়েছেন তানভীর তরী; গিটালেলে রায়হান পারভেজ প্রান্ত ও পিয়ানোতে ছিলেন আরিফুল হাসান শান্ত। পাভেল জানান, প্রথম সিজনে ৯টি গানের মধ্যে আটটি রিমিক্স ও একটি মৌলিক গান রয়েছে। নিয়মিত বিরতিতেই নতুন নতুন চমক নিয়ে প্রথম সিজনের গানগুলো প্রকাশিত হতে থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়