ঢাকার জিনজিরা : বিয়ের পরদিনই বরের মৃত্যু

আগের সংবাদ

তৃণমূলে কোন্দল বাড়ার শঙ্কা

পরের সংবাদ

সীতাকুণ্ড চন্দ্রনাথ ধাম : স্রাইন কমিটির নানা উন্নয়ন পরিকল্পনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি : সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধাম ও কক্সবাজারের মহেশখালীর আদিনাথ ধামে শিব চতুর্দশী তিথি উপলক্ষে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হাতে নিয়েছে সীতাকুণ্ড স্রাইন কমিটি।
দায়িত্ব গ্রহণের প্রথম সভাতেই চন্দ্রনাথ ধামে এবারের শিব চতুর্দশী তিথিতে তীর্থদর্শন উপলক্ষে কর্মকাণ্ডগুলো হাতে নেয়া হয়। এর মধ্যে তীর্থস্থান এবং তীর্থযাত্রীদের নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা, তীর্থযাত্রীরা যাতে নির্বিঘেœ চন্দ্রনাথ ধাম প্রদক্ষিণ করতে পারে তার ব্যবস্থা এবং আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ নানা পরিকল্পনা হাতে নেয়া হয়।
গতকাল শুক্রবার সন্ধ্যায় সীতাকুণ্ড পৌর সদরের আস্তান বাড়িতে স্রাইন কমিটির প্রধান কার্যালয়ে কমিটির সভাপতি ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্তের সভাপতিত্বে ও কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন দাশের সঞ্চালনায় স্রাইন কমিটির সদস্যরা তাদের ব্যক্তিগত মতামত তুলে ধরেন। মতামতের ভিত্তিতে তীর্থ উন্নয়নের জন্য স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেয়া হয়।
তীর্থদর্শন উপলক্ষে তীর্থস্থানের নিরাপত্তার জন্য আরো শতাধিক সিসিটিভি ক্যামেরা স্থাপন, অস্থায়ী শৌচাগার, চলার পথ সুগম করা এবং অবাঞ্ছিত মানুষের নিয়ন্ত্রণের সিদ্ধান্ত গৃহীত হয়।
আগামী ৮, ৯ ও ১০ মার্চ সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী তিথি উপলক্ষে তীর্থযাত্রীদের মিলন মেলা হবে। এই মিলন মেলা পরবর্তী ১৫ দিন চলবে। ২৫ এবং ২৬ মার্চ দোলপূর্ণিমা উদ্যাপনের পর এবারের তীর্থ শেষ হবে।
মেলায় সরকারের একাধিক মন্ত্রী, সংসদ সদস্য ও বিশিষ্টজনেরা উপস্থিত থাকার কথা রয়েছে।
গতকাল স্রাইন কমিটির সভার শুরুতেই বিদায়ি কমিটির সাধারণ সম্পাদক চন্দন দাশ নতুন কমিটির কাছে তার দায়িত্ব হস্তান্তর করেন। পরে তিনি নতুন কমিটির সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় দায়িত্ব গ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়