যাত্রাবাড়ীতে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

ব্যাংক খাতে কেন্দ্রীয় ব্যাংকের রেকর্ড তারল্য সহায়তা

পরের সংবাদ

বিএসএমআরএইউ : পরিবেশমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অধ্যাপক জাহাঙ্গীর

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বর্তমানে পরিবেশ বিপর্যয় নিয়ে সমগ্র বিশ্ব উদ্বিগ্ন। সেই লক্ষ্যে বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের নতুন দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী সাবের হোসেন চৌধুরী এমপি জলবায়ু পরিবর্তন মোকাবিলায় স্মার্ট পদক্ষেপ গ্রহণ করেছেন। ইতোমধ্যে তিনি প্লাস্টিকবিহীন পরিবেশ সংরক্ষণে মন্ত্রানালয়ে ১০০ দিনের কর্মসূচি গ্রহণ করেছেন।
গত ২৫ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির বিশেষজ্ঞ সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম তার লিখিত পরিবেশ বিপর্যয় ও সংরক্ষণ বইটি পরিবেশ, বন ও জলবায়ু পরির্বতনবিষয়কমন্ত্রী সাবের হোসেন চৈধুরীকে উপহার দেন।
ড. আলম তার লিখিত বইটিতে কৃষি, বনায়ন ও জলবায়ু পরিবর্তন মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর অবদান এবং ভবিষ্যৎ পরিকল্পনার কথা সুস্পষ্টভাবে তুলে ধরেছেন। পরিবেশমন্ত্রী, বইটির সূচিপত্র পর্যবেক্ষণ শেষে জিএমও খাদ্যের স্বাস্থ্য ঝুঁকি, জলবায়ু পরিবর্তনে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও জাতিসংঘ কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক জলবায়ু সম্মেলন কপ (কনফারেন্স অব পার্টিজ) এর ব্যাপারে আরো বেশি গবেষণা ও লেখার আহবান জানিয়েছেন।
তিনি মনে করেন- ‘পরিবেশ বিপর্যয় ও সংরক্ষণ’ বইটি বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে নীতিনির্ধারণীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়