যাত্রাবাড়ীতে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

ব্যাংক খাতে কেন্দ্রীয় ব্যাংকের রেকর্ড তারল্য সহায়তা

পরের সংবাদ

উদ্ভাবনে উৎসাহিত করতে আয়োজন

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবন শক্তির বিকাশ এবং তাদের কৌতূহলী করে তুলতে গতকাল নিজেদের সিনিয়র ক্যাম্পাসে স্টিম (সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং, আর্টস অ্যান্ড ম্যাথমেটিক) কার্নিভালের আয়োজন করেছে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা। এতে ৫-১২ গ্রেডের শিক্ষার্থীরা স্টিম বিষয়ক জ্ঞান ও দক্ষতা প্রদর্শনের সুযোগ লাভ করে। প্রায় ২ হাজার দর্শনার্থী নিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত এই কার্নিভালে ডিপিএস ছাড়াও সিঙ্গাপুর স্কুল কিন্ডারল্যান্ড, আগা খান স্কুল ঢাকা, চিটাগং গ্রামার স্কুল, স্কলাস্টিকা ও ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এই প্রকল্পগুলোয় সৃজনশীলতা, উদ্ভাবন এবং বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল, কলা ও গণিতের প্রতি উদ্দীপনা লক্ষ্য করা যায়।
শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা নানান ধরনের প্রকল্প তৈরি করে। কার্নিভালকে আরও উৎসবমুখর করে তুলতে ফুড স্টল, গেমসের মতো নানা কিছু নিয়ে একটি ‘ফান ফেয়ার’ -এরও আয়োজন করা হয়। ডিপিএস এসটিএসের শিক্ষার্থীরাও অতিথিদের জন্য আকর্ষণীয় গেমস ও বিনোদনের ব্যবস্থা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়