উখিয়ায় ঘর থেকে বের করে রোহিঙ্গা নেতাকে হত্যা

আগের সংবাদ

বিভাজন রুখতে তৎপর কেন্দ্র : আওয়ামী লীগ

পরের সংবাদ

সাংবাদিক পরিবারের সংবাদ সম্মেলন : জীবননাশের হুমকিদাতাদের গ্রেপ্তারের দাবি

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের নড়িয়ায় সাংবাদিকের ওপরে হামলা, ব্যবসা প্রতিষ্ঠানে তালা এবং সাংবাদিকের পরিবারের সদস্যদের জীবননাশের হুমকির প্রতিবাদ ও অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী পরিবার।
সাবেক মেয়র বাবু রাড়ি ও তার সন্ত্রাসীদের দাপটে অসহায় হয়ে পড়েছেন বলে দাবি করেছেন ওই সাংবাদিক পরিবারের সদস্যরা। সাংবাদিকদের কাছে অসহায় তার পরিবারের পাশে দাঁড়াতে আকুতি জানিয়েছে স্থানীয় সাংবাদিক নাহিদ হোসাইন। গতকাল শনিবার দুপুরের নড়িয়া উপজেলা প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে আকুতি জানান তিনি।
ঢাকার একটি দৈনিক পত্রিকায় নড়িয়ার প্রতিনিধি হিসেবে কাজ করে স্থানীয় সাংবাদিক নাহিদ হোসাইন। তার ওপর হামলা ও পরিবারের উপর নানা নির্যাতনের অভিযোগ তুলে সাংবাদ সম্মেলনে তিনি বলেন, ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষে নড়িয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কেন্দ্রে সাবেক পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ির নেতৃত্বে তার ভাই ও অনুসারীদের নিয়ে আমার ওপর হামলা চালায়। এসময় আমার সঙ্গে থাকা মোটরসাইকেলটি পুড়িযে দেয় তারা। তাদের হামলায় আমি অজ্ঞান হয়ে পড়লে আমাকে মৃত ভেবে তারা পালিয়ে যায়। পরে স্থানীয় বাংলাবাজারে অবস্থিত আমার মেডিসিনের দোকানে তালা ঝুলিয়ে দেয় তারা।
এ বিয়য়ে ১১ জানুয়ারি নড়িয়া থানায় আমার পিতা মো. বাবুল হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ে করলেও পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এদিকে আমার দোকানটি তালাবদ্ধ থাকায় আর্থিকভাবে আমি মারাত্মক ক্ষতির মধ্যে পড়েছি। সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার দোকানের তালা খুলে দেয়া ও হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে সাংবাদিক নাহিদের পিতা বাবুল হোসেন বলেন, সাবেক নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ি ও তার সন্ত্রাসী বাহিনীর কাছে আমরা অসহায় হয়ে পড়েছি। চাকরি জীবনে আওয়ামী লীগ করার কারণে নানা ভাবে জামায়াত বিএনপির হাতে নির্যাতিত হয়েছি। এখন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চমবারের মতো ক্ষমতায় এসেছে।
এখনো আমরা নির্যাতিত হচ্ছি। বাবু রাড়ি স্বতন্ত্র নির্বাচন করে মেয়র হয়েছে। আমরা আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে নৌকার নির্বাচন করেছি- এটাই আমাদের অপরাধ। সেই থেকে একের পর এক হামলা, অত্যাচার চালিয়ে যাচ্ছে আমাদের ওপর।
সংবাদ সম্মেলনে সাংবাদিক নাহিদের মা নারগিস বাবুল বলেন, মহান মুক্তিযুদ্ধে আমার বাবা শহীদ হয়েছে। আমি শহীদ মতিউর রহমানের মেয়ে। আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। এরপরও আমরা অসহায়।
আওয়ামী লীগের নাম ভাঙিয়ে আমাদের ওপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে এদের হাত থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে শরীয়তপুরের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়