গাজীপুরে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

সরকারের তিন অগ্রাধিকার

পরের সংবাদ

গাইবান্ধা-১ : ২০ দিনের সক্রিয় রাজনীতিতে চমক দেখালেন নিগার

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : মায়ের ব্যবসা প্রতিষ্ঠান আনন্দ শিপইয়ার্ড দেখাশুনা করতেন আব্দুল্লাহ নাহিদ নিগার সাগর। এরপর মায়ের হাত ধরে রাজনীতিতে জড়িয়ে পড়েন এবং সংসদ সদস্য প্রার্থী হন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে। আনন্দ শিপইয়ার্ডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অরাজনৈতিক ব্যক্তিত্ব হয়েও ২১ দিন রাজনীতিতে সক্রিয় হয়ে সংসদ সদস্য হয়ে চমক দেখালেন।
নিগারের মা সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দলের মনোনীত প্রার্থী আফরুজা বারী গত ১৭ ডিসেম্বর কেন্দ্রীয় নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করেন। কিন্তু নিগার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মায়ের মনোনয়নপত্র প্রত্যাহার হওয়ার কারণে তিনি ঢেঁকি প্রতীক নিয়ে ভোটের লড়াইয়ে মাঠে নামেন। ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করে নিগার উচ্চতর ডিগ্রির জন্য বিদেশে যান। তিনি কম্পিউটার সায়েন্সে ইঞ্জিনিয়ারিং, যুক্তরাজ্য থেকে অর্থনীতি ও আন্তর্জাতিক অর্থ বিষয়ে স্নাতকোত্তর ও কানাডার ওয়াটার লু বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে ডিগ্রীধারী। আনন্দ গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নিগার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুন্দরগঞ্জ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে নামেন।
এ প্রতিবেদককে নিগার বলেন, আমার মা মনোনয়নপত্র প্রত্যাহার করার পর সুন্দরগঞ্জ উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মীরা যে মুহূর্তে হতাশাবোধ করছিলেন ঠিক সেই সময় স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার উত্তরসুরী বলে আমাকে পাওয়ায় তারা উজ্জীবিত হয়। গত ১৮ ডিসেম্বর থেকে প্রতীক বরাদ্দ নিয়ে আমি রাজনীতির পথে পা বাড়াই। ওই দিন থেকেই আমার সক্রিয় রাজনীতি শুরু। ২০ দিনে পুরো উপজেলায় জনসংযোগ ও উঠান বৈঠক শুরু করি এবং সাধারণ মানুষ আমার প্রতি আকৃষ্ট হয়ে ঢেঁকি প্রতীকে ৬৬ হাজার ৪৯ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়