নিষেধাজ্ঞা আরোপের মতো কোনো অপরাধ করেনি বাংলাদেশ : অর্থমন্ত্রী মুস্তফা কামাল

আগের সংবাদ

স্মার্ট মন্ত্রিসভার যাত্রা হলো শুরু : ব্যাপক রদবদল ঘটিয়ে নতুন মন্ত্রীদের দপ্তর বণ্টন, স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অঙ্গীকার, কাল টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

বকশীগঞ্জ : নির্বাচনী ভাতা বাবদ খরচ সাড়ে ৬৭ লাখ টাকা

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারের জন্য মোট ব্যয় হয়েছে ৬৭ লাখ ৫৭ হাজার টাকা। নির্বাচনে দায়িত্ব পালনের পূর্বেই ভোট গ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের সম্মানিভাতা বুঝে নিয়েছেন।
জানা যায়, উপজেলায় নির্বাচনে মোট ভোটকেন্দ্র ছিল ৫৩টি। প্রিসাইডিং অফিসার ছিলেন ৫৩ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ছিলেন ৩৭০ জন ও পোলিং অফিসার ছিলেন ৭৪০ জন। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, প্রিসাইডিং অফিসার ৮ হাজার টাকা, সহকারী প্রিজাইডিং অফিসার ৬ হাজার টাকা, পোলিং অফিসার ৪ হাজার টাকা সম্মানিভাতার উৎস কর ১০ শতাংশ কাটা হয়। প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং প্রত্যেকেই ১ হাজার টাকা করে যাতায়াত ভাতা পান। তবে এই যাতায়াত ভাতার ১৫ শতাংশ ভ্যাট ৪ দশমিক ৫ শতাংশ আয়কর কাটা হয়।
বকশীগঞ্জ উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা অহনা জিন্নাত জানান, ৬ জানুয়ারি নির্বাচনী সরঞ্জামের সঙ্গে সরকারি নীতিমালা অনুযায়ী তাদের সম্মানিভাতা ও যাতায়াত খরচ নির্বাচনের পূর্বের দিনই নিয়োগপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারের কাছে বুঝিয়ে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়