রাজউক : তথ্য অধিকার আইন ও সিটিজেন চার্টার বিষয়ক কর্মশালা

আগের সংবাদ

মাথা নত করি না, তাই চক্রান্ত : নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী > যাদের নর্দমা থেকে তুলে এনেছি, তারা টাকা ছড়াচ্ছে

পরের সংবাদ

৫৫ কেজি স্বর্ণ চুরি : দুই রাজস্ব কর্মকর্তা ফের রিমান্ডে

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস গুদাম থেকে ৫৫ কেজি ৫০১ গ্রাম স্বর্ণ চুরির মামলায় সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শহিদুল ইসলাম ও সাইদুল ইসলাম সাহেদের ফের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল সোমবার এই রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবির। এদিন কারাগারে থাকা ওই দুই আসামিকে ফের ৩ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) গোলাম মুক্তার আশরাফ উদ্দিন।
শুনানি শেষে আদালত আসামিদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে বিমানবন্দর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক মো. ফিরোজ বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে চাঞ্চল্যকর এ চুরির ঘটনায় এই দুই রাজস্ব কর্মকর্তাসহ ৮ জনকে রিমান্ডে নেয়া হয়েছিল। ২০২৩ সালের ৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে স্বর্ণ চুরির ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করেন কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন।
মামলার এজাহারে বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ঢাকা কাস্টম হাউসের গুদাম থেকে ৫৫ কেজি ৫০১ গ্রাম সোনা খোয়া গেছে, যার আনুমানিক বাজারমূল্য ৫০ কোটি টাকার বেশি। সাধারণত বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকে জব্দ করা স্বর্ণের বার, অলংকারসহ মূল্যবান জিনিস এই গুদামে রাখা হয়। গুদামে রক্ষিত স্বর্ণের হিসাব মেলাতে গিয়েই ঘটনাটি প্রকাশ্যে আসে। এ ঘটনায় শুল্ক বিভাগের একজন যুগ্ম কমিশনারের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়