সিংগাইর : হাত কাটা ও গুলি করার হুমকিদাতার বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

নৌকা নেই, তাই আমেজ কম

পরের সংবাদ

শারজায় গুরবাজ ঝড়

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : শারজাহ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সংযুক্ত আরব আমিরাতকে ৭২ রানে হারিয়েছে আফগানিস্তান। ৫২ বলে শতক করা রহমানউল্লাহ গুরবাজ জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্রিকেটে গুরবাজের সেঞ্চুরিটি আফগান ব্যাটারদের মধ্যে দ্বিতীয় দ্রুততম। সেই সঙ্গে তিনি প্রায় ৮ বছরের পুরনো একটি রেকর্ডও ভেঙে দেন।
গুরবাজের আগে মোহম্মদ শাহজাদ শারজায় ৫২ বলে শতরান করেছিলেন। এখন পর্যন্ত আফগানিস্তান ক্রিকেট দলের হয়ে সবথেকে দ্রুততম শতক করেছেন হজরতউল্লাহ জাজাই। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনি দেরাদুনে আয়োজিত একটি টি-টোয়েন্টি ম্যাচে ৪২ বলে শতরান করেছিলেন।
উল্লেখ্য যে, আফগানিস্তানের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এতদিন পর্যন্ত মাত্র ২ জন ক্রিকেটারই শতরান করেছিলেন। মোহম্মদ শাহজাদ এবং হজরতউল্লাহ জাজাই এরপর আফগান টি-টোয়েন্টি ইতিহাসে এবার রহমানউল্লাহ গুরবাজের নামও খোদাই হয়ে গেল।
ম্যাচে রহমানউল্লাহ গুরবাজের ঝোড়ো ইনিংসে ভর করে আফগানিস্তান ক্রিকেট দল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৩ রানের পাহাড় তৈরি করে। গুরবাজ ছাড়াও ইব্রাহিম জাদরান এই ম্যাচে দুর্দান্ত একটা ইনিংস উপহার দেন। তিনি ৪৩ বলে চারটি বাউন্ডারি এবং দুটি ওভার বাউন্ডারির দৌলতে ৫৯ রান করেছেন।
টার্গেট তাড়া করতে নেমে সংযুক্ত আরব আমিরাত ৪ উইকেটে ১৩১ রান করে। আফগানিস্তান ম্যাচে ৭২ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করে। শারজা স্টেডিয়ামে প্রথম ম্যাচ জেতার পর আফগানরা আগামী ৩১ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে। তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচ আগামী ২ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়