সিংগাইর : হাত কাটা ও গুলি করার হুমকিদাতার বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

নৌকা নেই, তাই আমেজ কম

পরের সংবাদ

মেকআপ ট্রেন্ড বছরজুড়ে

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

২০২৩ এ সৌন্দর্য দুনিয়ায় দারুণ কিছু মেকআপ ট্রেন্ড এসেছে। রূপবিশেষজ্ঞরা ধারণা করছেন, এর মধ্যে কিছু ট্রেন্ড আগামী বছর পর্যন্ত থেকে যাবে।
প্রতিবছরই সৌন্দর্যের দুনিয়ার নতুন মেকআপ ট্রেন্ডের আনাগোনা চলতেই থাকে। এ বছর সবচেয়ে বড় মেকআপ ট্রেন্ড নো-মেকআপ লুক বা বেয়ারফেস মেকআপ। খুব সহজে এটা কোথাও যাচ্ছে না। এর সঙ্গেই আবার ছোট ছোট চারটি মেকআপ টেকনিক যোগ হয়েছে, চলতি বছর খুব বেশি চলেছে এগুলো।

এগিয়ে বোল্ড লিপলাইনার
নব্বইয়ের দশক থেকে আসা এই ট্রেন্ড এ বছর অনেক বেশি জনপ্রিয় হয়েছে। বিশেষ করে জেনজিদের কাছে। কিছুদিন আগেও লিপস্টিকের আগে লিপলাইনার দিয়ে ঠোঁট আঁকার ব্যাপারে আগ্রহ একটু কম ছিল। কিন্তু মেকআপ ট্রেন্ডে বোল্ড লিপলাইনার আসার পর থেকে হুট করেই সবাই লিপলাইনার লাগানো শুরু করেছেন। যে রঙের লিপস্টিক, তার চেয়ে এক বা দুই শেড গাঢ় লিপলাইনারের ব্যবহার বেড়েছে। তবে কেউ নব্বইয়ের দশকের মতো ক্ল্যাসিক ঠোঁটের সাজ করতে চাইলে লিপস্টিকের রং যেমনই হোক না কেন, গাঢ় বাদামি রঙের লিপলাইনার লাগাতে হবে।

ক্লাউড স্কিন
গøাস স্কিন, ডলফিন স্কিনের পর ট্রেন্ডে এল ক্লাউড স্কিন। গ্রীষ্মবান্ধব মেকআপের এই ধারা ইতিমধ্যে সৌন্দর্যপ্রেমীদের মন জয় করে নিয়েছে। ক্লাউড স্কিন বলতে সফট ম্যাটিফায়েড মেকআপ বোঝায়। অন্য অনেক বিউটি ট্রেন্ডের মতো এটিও এসেছে টিকটক থেকে। তবে গত বছর থেকেই রেড কার্পেটে অনেক সেলিব্রিটিকে এই মেকআপে দেখা গেছে।
গøাস স্কিনে যেমন অনেক হাইলাইটারের ব্যবহার করে ত্বক অনেক হাইড্রেটিং ও উজ্জ্বল দেখানো হয়। ক্লাউড স্কিনে এই চকচকেভাব এড়িয়ে ত্বকে উজ্জ্বল ও কোমনীয় ভাব আনা হয়। শেষে পাউডার বুলিয়ে নিলেই চলে।

খাদ্যপ্রাণিত মেকআপ
চলতি বছর হেইলি বিবারের কল্যাণে মেকআপের ট্রেন্ডে রাজত্ব করেছে স্ট্রবেরি ও লাতে মেকআপ। স্ট্রবেরি মেকআপে বিশেষত্ব হলো নাক ও গালের হাড়ে হালকা ও গাঢ় গোলাপি ক্রিম ব্লাশের ব্যবহার। এ ছাড়া আরও থাকবে ফ্রেকেলস ও গøসি গোলাপি ঠোঁট। অন্যদিকে স্ট্রবেরি মেকআপের একদম উল্টো হলো লাতে মেকআপ। লাতে মেকআপে কালার টোন হিসেবে বাদামি ও ন্যুড শেডের প্রাধান্য বেশি থাকে।
মূলত গøাস স্কিন ও ক্লাউড স্কিন মেকআপের বাদামি সংস্করণ এটি। অর্থাৎ, এই মেকআপ একেবারে ডিউয়ি বা আর্দ্রও হবে না, আবার একেবারে ম্যাটও হবে না। কয়েক বছর ধরে মেকআপের মিনিমাল ধারা বেশ জনপ্রিয়।

নো-মেকআপ ট্রেন্ড
কয়েক বছর ধরে নো-মেকআপ অনেক চলেছে। এতে অনেক মেকআপ প্রোডাক্ট ব্যবহার করে নো-মেকআপ লুক আনা হয়। তবে এ বছর একেবারে কম প্রোডাক্ট ব্যবহার করে মেকআপ করার চল দেখা গেছে। যারা খুব একটা মেকআপ করতে পছন্দ করেন না, কিন্তু বিশেষ কোনো আয়োজনে উজ্জ্বল ত্বক পেতে চান, তাদের জন্য ‘নোমেকআপ’ একটি আদর্শ মেকআপ পদ্ধতি। ধারণা করা হচ্ছে, আগামী বছরও এই ট্রেন্ডের জনপ্রিয়তা থাকবে। তবে, নো-মেকআপ বা বেয়ার ফেসই হলো ২০২৩ এর সবচেয়ে বড় মেকআপ ট্রেন্ড।

চেরি লিপস
গত বছর ঠোঁটের রঙে রাজত্ব করেছে পিচি পিঙ্ক রং। আর এ বছর সবখানেই চেরি ফলের মতো টকটকে লাল রং দেখা যাচ্ছে। এই টকটকে লাল রং যেকোনো মেকআপের সঙ্গেই খুব ভালোভাবে মানিয়ে যায়।

মডেল : সোহা

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়