রাজধানীতে ৬ বছরের শিশুকে গণধর্ষণের অভিযোগ

আগের সংবাদ

সম্ভাবনার নবদিগন্তে বাংলাদেশ

পরের সংবাদ

শীর্ষে ফেরা হলো না আর্সেনালের

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : প্রিমিয়ার লিগে গতকাল রাতে ওয়েস্টহ্যামের সঙ্গে ২-০ গোলে হেরেছে আর্সেনাল। এই হারে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারিয়েছে দলটি। ওয়েস্ট হ্যামের হয়ে গোলদুটি করেছেন টমাস সোউচেক এবং কনস্টান্টিনোস মাভ্রোপানোস। রাতের আরেক ম্যাচে টটেনহ্যামকে ৪-২ গোলে হারিয়েছে ব্রাইটন।
ওয়েস্টহ্যামের সঙ্গে ঘরের মাঠে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নেমেছিল আর্সেনাল। ম্যাচের শুরু থেকেই আক্রমণে দাপট দেখিয়েছে তারা। জেসুস-সাকাদের একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়েছিল ওয়েস্টহ্যাম। তবে ম্যাচের ১৩তম মিনিটে আর্সেনালের ডি-বক্সে বল চলে আসলে তা ভালোভাবে ক্লিয়ার করতে পারেনি। তার সুযোগ নিয়ে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন টমাস সোউচেক। প্রথম হাফে আর গোল হয়নি। দ্বিতীয় হাফের শুরু থেকেই আক্রমণের পসরা সাজায় আর্সেনাল। তবে ম্যাচের ৫৫তম মিনিটে কর্নার থেকে গোল করে ওয়েস্টহ্যামকে দ্বিতীয় গোলের স্বাদ দেন সাবেক আর্সেনাল ডিফেন্ডার কনস্টান্টিনোস মাভ্রোপানোস। ম্যাচের বাকি সময়ে আর্সেনাল গোল করতে পারেনি। উল্টো ম্যাচের ৯০ মিনিটে ওয়েস্টহ্যামকে পেনাল্টি উপহার দেয় স্বাগতিকরা। তবে আর্সেনাল গোলরক্ষক রায়া দারুণভাবে সেভ করে দেন সে পেনাল্টি। কিন্তু শেষ পর্যন্ত ঘরের মাঠে হার নিয়েই মাঠ ছাড়তে হয় আর্সেনালকে। এই হারের ফলে লিগ টেবিলের শীর্ষে ওঠা হলো না আর্তেতার দলের। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে গানার্সরা। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লিভারপুল। আর ১৯ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে ওয়েস্টহ্যাম। অপর ম্যাচে টটেনহ্যামের সঙ্গে ১১তম মিনিটেই এগিয়ে যায় ব্রাইটন। গোলটি করেন ইংলিশ ডিফেন্ডার জ্যাক হিনশেলউড। ২৩ এবং ৭৫তম মিনিটে দুটি পেনাল্টি পায় ব্রাইটন। দুটি সুযোগই কাজে লাগান দলটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জোয়াও পেদ্রো। তার মাঝে ৬৩তম মিনিটে স্কোরশিটে নাম তোলেন ব্রাইটনের ইকুয়েডরিয়ান ডিফেন্ডার পার্ভিস এস্তুপিনান।
৪-০ গোলে পিছিয়ে থাকা টটেনহ্যাম দুটি গোল শোধ করে শেষ দশ মিনিটের মধ্যে। ৮১তম মিনিটে একটি গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার অ্যালেজো ভেলিজ। আর ৮৫তম মিনিটে স্পারদের হয়ে দ্বিতীয় গোলটি করেন ওয়েলশ ডিফেন্ডার বেন ডেভিস। ২০২৩-২৪ প্রিমিয়ার লিগ মৌসুমে টানা আট হোম ম্যাচে অপরাজিত ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন। এর মধ্যে চারটি করে জয় এবং ড্র রয়েছে। ৪২ বছর পর লিগে ঘরের মাঠে টানা আট ম্যাচ অপরাজিত থাকার কৃতিত্ব দেখালো ব্রাইটন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়