রাজধানীতে ৬ বছরের শিশুকে গণধর্ষণের অভিযোগ

আগের সংবাদ

সম্ভাবনার নবদিগন্তে বাংলাদেশ

পরের সংবাদ

পাকিস্তানকে গুঁড়িয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে অজি অধিনায়ক প্যাট কামিন্সের বোলিং নৈপুণ্যে সফরকারী পাকিস্তানকে ৭৯ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।
ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৩১৭ রানের লক্ষ্য তাড়ায় ৫ উইকেটে ২১৯ রান তোলে পাকিস্তান। এরপরই ধস নামে ইনিংসে, শেষ ১৮ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া করে শান মাসুদের দল। থমকে যায় ২৩৭ রানে। চতুর্থ দিনের প্রথম সেশন শেষ হওয়ার আগেই ২৬২ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। আর প্রথম ইনিংসে পাওয়া ৫৪ রানের লিডের ফলে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ৩১৭ রান। পাকিস্তানের হয়ে চারটি করে উইকেট নেন শাহিন আফ্রিদি ও মির হামজা। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় রান ৫০ ছোঁয়ার আগেই জোড়া উইকেট হারায় তারা। ৪ রান করে আব্দুল্লাহ শফিক ও ১২ রানে আরেক ওপেনার ইমাম উল হক আউট হন। তবে এরপর দলের হাল ধরেন শান মাসুদ ও বাবর আজম। দুজন মিলে গড়েন গুরুত্বপূর্ণ ৫১ রানের জুটি। ৬০ রান করে কামিন্সের বলে আউট হন পাকিস্তান অধিনায়ক শান মাসুদ। ইনিংস বড় করতে পারেননি বাবর আজমও। হ্যাজলউডের শিকার হওয়ার আগে ৪১ রান আসে তার ব্যাটে। দ্রুত ফেরেন সৌদ শাকিলও, ২৪ করে তিনি। এরপর মোহাম্মদ রিজওয়ান ও আগা সালমান মিলে ধরেন ইনিংসের হাল। জুটি বড় হওয়ার আগেই রিজওয়ানকে থামান কামিন্স। যদিও এই আউট নিয়ে বিতর্ক আছে। তবে ৩৫ রান নিয়ে মাঠ ছাড়তে হয় রিজওয়ানকে। ২১৯ রানে ষষ্ঠ উইকেট হারায় পাকিস্তান। মাত্র ১৮ রান তুলতেই শেষ চার উইকেট হারিয়ে বসে পাকিস্তান। লড়াইয়ের আভাস দিয়েও হেরে যায় ম্যাচটা। পাকিস্তানের এই হারে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় টেস্ট অনুষ্ঠিত হবে সিডনিতে ৩ জানুয়ারি।
এই ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট পেয়েছেন প্যাট কামিন্স। তিনি প্রথম ইনিংসেও ৫ উইকেট পেয়েছিলেন। এ কারণে ম্যাচ সেরাও হয়েছেন অজি অধিনায়ক। এছাড়াও ৪ উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়