নাশকতায় সংশ্লিষ্টতা : ঢাবি ছাত্রদলের সভাপতিসহ ১১ নেতাকর্মী গ্রেপ্তার

আগের সংবাদ

অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট চাইলেন প্রধানমন্ত্রী : বরিশালে বিশাল নির্বাচনী জনসভা

পরের সংবাদ

সেঞ্চুরিয়নে চালকের আসনে প্রোটিয়ারা

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সেঞ্চুরিয়নে ভারত ও সাউথ আফ্রিকার মধ্যকার ১ম টেস্টে প্রথম ইনিংসে ভারত করেছিল ২৪৫ রান। জবাব দিতে নেমে ডিন এলগারের ১৮৫ রানের ওপর ভর করে ৪০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। এতে ১৬৩ রানের লিড নেয় প্রোটিয়ারা। অন্য কোনো ব্যাটার টিকতে না পারায় ৮৪ রানে অপরাজিত থাকেন মার্কো জানসেন। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। দলীয় ৫ রানে রাবাদার বলে বোল্ড হয়ে খালিহাতে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। এরপর দলীয় ১৩ রানে জয়সওয়াল ও ৫২ রানে গিল আউট হন। জানসেনের দ্বিতীয় শিকার হয়ে ৬ রানে আউট হন শ্রেয়াস আইয়ার। তখন ভারতের রান ৭২। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৪ উইকেটে ৯৫ রান।
বিরাট কোহলি ৪৭ আর লোকেশ রাহুল ৪ রানে অপরাজিত আছেন।
প্রোটিয়াদের প্রথম ইনিংসে ওপেনার এইডেন মার্করাম ৫ রান করে আউট হয়ে গেলেও টনি ডি জর্জিকে নিয়ে মাঝারি একটি জুটি গড়েন এলগার। ৯৩ রানের ওই জুটি গড়ার পর ২৮ রান করে আউট হয়ে যান জর্জি। কিগান পিটারসেন আউট হন মাত্র ২ রান করে। তবে ডেভিড বেডিংহ্যামকে নিয়ে ১৩১ রানের দুর্দান্ত একটি জুটি গড়েন এলগার। ৮৭ বলে ৫৬ রান করে আউট হন বেডিংহ্যাম। কাইল ভেরাইনি ৭ বলে করেন মাত্র ৪ রান। এরপর মার্কো জানসেনের সঙ্গে জুটি বাধেন এলগার। ১১১ রান করেন তারা দু’জন। এলগারের আউট হওয়ার মধ্য দিয়ে ভাঙে এই জুটি। ২৮৭ বল মোকাবেলা করে ১৮৫ রান করেন এলগার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়