রুশ রাষ্ট্রদূত : বাংলাদেশ নিয়ে পশ্চিমাদের সঙ্গে প্রতিযোগিতা নয়

আগের সংবাদ

স্বতন্ত্রের চাপে নৌকার প্রার্থীরা

পরের সংবাদ

ডে-কেয়ার সেন্টারে ১১ মাসের শিশুর রহস্যজনক মৃত্যু

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর আজিমপুর সরকারি ডে-কেয়ার সেন্টারে উম্মে আলিফা নামে ১১ মাস বয়সি এক মেয়ে শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুরে আশঙ্কাজনক অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বিকাল ৪টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। পরিবারের অভিযোগ, শিশুটিকে হত্যা করা হয়েছে।
শিশুটির মা ইসমত আরা জানান, তাদের বাসা লালবাগ কাজী রিয়াজ উদ্দিন রোডে। তিনি পরিবার পরিকল্পনার সিনিয়র স্টাফ নার্স। তার এক ছেলে এক মেয়ে। গত একবছর ধরে বড় ছেলে আল আরাভী ও ২ মাস যাবত মেয়ে আলিফাকে আজিমপুর ডে-কেয়ার সেন্টারে রেখে কাজে যান তিনি। গতকাল বুধবার দুপুরে মিম নামে সেখানকার এক শিক্ষিকা ফোন দিয়ে তাকে বলেন, তার ছোট মেয়ে অসুস্থ, তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। পরে সেখানে গিয়ে তিনি মেয়েকে মৃত অবস্থায় দেখতে পান। ইসমত আরা অভিযোগ করে বলেন, তার মেয়ের মাথায় ও দুই চোখের উপরে আঘাত রয়েছে। তাকে হত্যা করা হয়েছে।
এদিকে শিশুটির বাবা আলআমিন তালুকদার বলেন, বড় ছেলে আরাভীকে আনতে আজিমপুরের ডে-কেয়ার সেন্টারে যাই। সেখানে যাওয়ার পর সেখানকার কর্মকর্তারা জানান, বাথরুমের বালতির পানিতে পড়ে গিয়েছিল তাদের মেয়ে। আমার মেয়ের মৃত্যুর বিষয়ে আমাদের সন্দেহ রয়েছে।
লালবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার হেলাল উদ্দিন জানান, আজিমপুর সরকারি মধ্যবিত্ত ডে-কেয়ার সেন্টারে এক শিশুর মৃত্যু হয়েছে। সেখানকার বাথরুমের বালতির পানিতে পড়ে গিয়েছিল বলে দাবি করা হয়েছে। বিষয়গুলো তদন্ত করে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে যতটুকু বোঝা যাচ্ছে, অবহেলার কারণে শিশুটির মৃত্যু হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়