বিজিএমইএ নির্বাচন মার্চে

আগের সংবাদ

জাপার আসনে নৌকা প্রত্যাহার! ৩০ থেকে ৩৫ আসন প্রত্যাশা জাতীয় পার্টির > চলছে দেনদরবার

পরের সংবাদ

ছাত্রদলে পদের আশায় নাশকতা : তিন তরুণ গ্রেপ্তার

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : গাড়িতে আগুন, জ্বালাও- পোড়াওসহ নাশকতা করতে পারলেরই মিলবে থানা ছাত্রদলের সহসভাপতির পদ এমন প্রলোভনে পড়েই যাত্রীবাহী বাসে আগুন দিয়েছিল ছত্রদলের কয়েকজন কর্মী। তবে পদ না জুটলেও কারাগারের ভাত জুটছে এখন তাদের। গত রবিবার রাতে নগরীর খুলশী থানাধীন দামপাড়া এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিয়েছিল ছাত্রদলে পদের কাঙাল এসব তরুণ। সোমবার রাতে নগরীর খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে বাসে আগুন লাগানোর ঘটনায় তিনজনকে নগর গোয়েন্দা পুলিশ গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন তথ্যই জানা গেল।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, গ্রেপ্তার এক যুবককে ছাত্রদল থানা কমিটির সহসভাপতি করার আশ্বাস দিয়ে এ নাশকতা সংঘটিত করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রদল। সোমবার রাতে নগরীর খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে তিন যুবককে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর-দক্ষিণ) সাদিরা খাতুন। গ্রেপ্তারকৃত তিনজন হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) এবং মো. রায়হান (২৪)। রোববার রাতে নগরীর খুলশী থানার দামপাড়ায় কাউন্টারের সামনে যাত্রী নেয়ার জন্য অপেক্ষমাণ ঢাকাগামী রিল্যাক্স পরিবহনের একটি বাসে মশাল ছুড়ে আগুন দেয়া হয়। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন বলে পুলিশের ভাষ্য। উপপুলিশ কমিশনার (ডিবি) সাদিরা খাতুন গতকাল মঙ্গলবার সাংবাদিকদের জানান, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে রোববার রাতে দামপাড়ায় ঝটিকা মশাল মিছিল বের করে ছাত্রদল। মিছিলে গ্রেপ্তার তিনজনসহ ১০-১২ জন ছিলেন। মিছিল রিল্যাক্স পরিবহনের কাউন্টারের সামনে দিয়ে যাবার সময় হৃদয় তার হাতে থাকা মশাল চালকের আসন লক্ষ্য করে খোলা জানালা দিয়ে ছুড়ে মারে। এতে চালক ও সহকারী দগ্ধ হন। একই সময় নাজির ও রায়হান পাথর ছুড়ে বাসের সামনের কাচ ভাঙচুর করে দ্রুত পালিয়ে যায়।
এই তিনজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ কর্মকর্তা সাদিরা বলেন, ‘চট্টগ্রাম নগর ছাত্রদলের আহ্বায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহ্বায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিলের আয়োজন করে। হৃদয়কে সোহাগ আশ্বাস দিয়েছিল যে, মশাল মিছিল, ভাঙচুর-নাশকতা করতে পারলে তাকে খুলশী থানা ছাত্রদলের সহসভাপতি করা হবে। এ জন্য ছাত্রদলের সক্রিয়কর্মী হৃদয় তার কয়েকজন সহযোগী নিয়ে মিছিল বের করে।’
গত ৩১ অক্টোবর নগরীর দামপাড়ায় গরীবউল্লাহ শাহ বাস কাউন্টার এবং ১ ডিসেম্বর পাহাড়তলী পুলিশ ফাঁড়ির সামনে বাসে আগুন দেয়ার ঘটনাও হৃদয় ও তার সহযোগীরা ঘটিয়েছিল বলে জানান গোয়েন্দা কর্মকর্তা সাদিরা খাতুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়