পীরেরবাগে ভাঙারির দোকানে বিস্ফোরণে দগ্ধ এক

আগের সংবাদ

কী বার্তা পেল জাতীয় পার্টি : গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জি এম কাদেরের বৈঠক, আসন সমঝোতার আলোচনা

পরের সংবাদ

বিজিএমইএ নির্বাচন মার্চে

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর ২০২৪-২৬ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী মার্চে অনুষ্ঠিত হবে। এই নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। একই সঙ্গে গঠন করা হয়েছে আপিল বোর্ডও।
রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে গতকাল সোমবার সংগঠনটির পরিচালনা পর্ষদের সভায় আগামী ২০২৪-২৬ মেয়াদের পর্ষদ নির্বাচন পরিচালনা করার জন্য বোর্ড গঠন করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি ফারুক হাসান। বিজিএমইএর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।
বিজিএমইএ জানায়, বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএর সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। বোর্ডের অন্য দুই সদস্য হলেন ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহসভাপতি শমী কায়সার এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সাবেক সভাপতি এ এস এম নাঈম। অন্যদিকে আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকার (এমসিসিআই) সভাপতি কামরান তানভীরুর রহমান। বাকি দুই সদস্য হলেন এফবিসিসিআইয়ের সহসভাপতি খায়রুল হুদা ও পরিচালক নিজামুদ্দিন রাজেশ।
বিজিএমইএর বর্তমান পর্ষদের বর্ধিত মেয়াদ আগামী ১২ এপ্রিল শেষ হবে। এর ১৫ দিন আগে সংগঠনটির পরিচালনা পর্ষদের নির্বাচনীয় প্রক্রিয়া শেষ করতে হবে। আর নির্বাচনের অন্তত ৮০ দিন আগে নির্বাচনী তফসিল ঘোষণা করবে নির্বাচন বোর্ড।
প্রসঙ্গত, দুই বছর মেয়াদি বিজিএমইএর বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ গত এপ্রিলে শেষ হওয়ার কথা ছিল। তবে কমিটির মেয়াদ দুই দফায় ছয় মাস করে এক বছর বৃদ্ধি করে বাণিজ্য মন্ত্রণালয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়