পীরেরবাগে ভাঙারির দোকানে বিস্ফোরণে দগ্ধ এক

আগের সংবাদ

কী বার্তা পেল জাতীয় পার্টি : গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জি এম কাদেরের বৈঠক, আসন সমঝোতার আলোচনা

পরের সংবাদ

স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে আটকে রাখার অভিযোগ নদভীর বিরুদ্ধে

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস ও সাতকানিয়া প্রতিনিধি : মনোনয়নপত্রে সই করায় স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থককে তুলে নিয়ে আটকে রাখার অভিযোগ উঠেছে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রার্থী ড. আবু রেজা মো. নেজাম উদ্দিন নদভীর বিরুদ্ধে। নগরের চান্দগাঁও রুপালী আবাসিকে নদভীর বাসায় লোহাগাড়ার পুটিবিলা ইউনিয়নের বাসিন্দা সৈয়দুল আলমকে ডেকে নিয়ে আটকে রেখেছেন বলে লিখিত অভিযোগ করেছেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আ ম ম মিনহাজুর রহমান।
গতকাল সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে নৌকার প্রার্থী আবু রেজা নদভীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন ডা. মিনহাজ। এর আগে রবিবার রাতে হোয়াটসঅ্যাপে ক্ষুদে বার্তা পাঠিয়ে রিটার্নিং কর্মকর্তাকে আটকের বিষয়ে অবহিত করেন তিনি। অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাস।
লিখিত অভিযোগে ডা. মিনহাজুর রহমান উল্লেখ করেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্রে সংযুক্তি হিসেবে দাখিলকৃত এক শতাংশ সমর্থনকারী ভোটার তালিকার ক্রম ৩১০ নম্বর লোহাগাড়া থানার পুটিবিলা ইউনিয়নের বাসিন্দা সৈয়দুল আলম (দ্বৈবচয়নে তিনি ১০ জন সমর্থকের একজন)। প্রতিপক্ষ সংসদ সদস্য পদপ্রার্থী আবু রেজা নেজামউদ্দীন নদভী নগরের চান্দগাঁও রুপালী আবাসিকের বাসার তৃতীয় তলার অফিস কক্ষের পাশের কম্পিউটার রুমে তাকে আটকে রেখেছেন এবং সোমবার (গতকাল) মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে আপনার কার্যালয়ে হাজির করে স্বাক্ষর দেননি মর্মে সাক্ষ্য প্রদানের জন্য চাপ দিতে বাধ্য করার চেষ্টা করছেন। অথচ এই সমর্থক গত ২ ডিসেম্বর লোহাগাড়া উপজেলায় স্ব-শরীরে উপস্থিত হয়ে সমর্থনে স্বাক্ষর করার বিষয়টি নিশ্চিত করেছেন। এ প্রেক্ষিতে আমার সমর্থক সৈয়দুল আলমকে উদ্ধারপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ ও নির্দেশনা প্রদানের আবেদন করছি।
অভিযোগের বিষয়ে ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, নির্বাচনে আমার প্রতিপক্ষ নদভী কেবল এ ঘটনা নয়, মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকে আমার সমর্থকদের ওপর বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে আসছেন। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্য ও সহিংস পরিস্থিতির সৃষ্টি করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের বাধা সৃষ্টি করছেন।
ডা. মিনহাজ বলেন, সৈয়দুল আলম নামে আমার একজন সমর্থনকীরকে নগরের চান্দগাঁও রুপালী আবাসিকে সংসদ সদস্য পদপ্রার্থী আবু রেজা নেজাম উদ্দিন নদভীর বাসার তৃতীয় তলায় অফিস কক্ষের পাশের কম্পিউটার রুমে আটকে রাখা হয়েছে। এই বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। আমি প্রতিকার চাই।
অভিযোগের বিষয়ে সংসদ সদস্য পদপ্রার্থী আবু রেজা নেজাম উদ্দিন নদভী বলেন, আমি এ আসনের দুইবারের নির্বাচিত সংসদ সদস্য। আমার বাড়িতে প্রতিদিন হাজার হাজার মানুষ আসে। আমি নির্বাচনী কর্মকাণ্ডে ব্যস্ত আছি। বাসায় কে এসেছে, কে আসেনি এসব দেখার সুযোগ হয় না। আমি বা আমার কোনো সমর্থক এ ধরনের ঘটনার সঙ্গে সম্পৃক্ত নই। নৌকার প্রার্থী হওয়ায় প্রতিপক্ষ প্রার্থীরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ও দুর্নাম রটাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়