পীরেরবাগে ভাঙারির দোকানে বিস্ফোরণে দগ্ধ এক

আগের সংবাদ

কী বার্তা পেল জাতীয় পার্টি : গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জি এম কাদেরের বৈঠক, আসন সমঝোতার আলোচনা

পরের সংবাদ

সাকিবের বছরে আয় সাড়ে ৫ কোটি টাকার বেশি

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দীপক চক্রবর্তী, মাগুরা থেকে : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের বার্ষিক গড় আয় ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা, যা বৈদেশিক মুদ্রায় প্রায় ২৫ হাজার ডলার। জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দেয়া মনোনয়নপত্র দাখিলের সময় হলফনামায় এই আয়-ব্যয়ের এই হিসাব দিয়েছেন তিনি।
হলফনামায় সাকিব আল হাসান নিজের পেশা হিসেবে ক্রিকেটার দেখিয়েছেন। শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন বিবিএ পাস। তার হলফনামায় বার্ষিক গড় আয় দেখিয়েছেন ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা। বৈদেশিক মুদ্রা দেখিয়েছেন ২৪ হাজার ২৬১ ডলার। ক্রিকেটের বার্ষিক পেশাগত আয় দেখিয়েছেন ৫ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৭৬৯ টাকা। অস্থাবর সম্পদ হিসেবে ব্যাংক জমা দেখিয়েছেন ১১ কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৮৭৬ টাকা। শেয়ার বাজারে বিনিয়োগ দেখিয়েছেন ৪৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৮৭৪ টাকা। সোনা দেখিয়েছেন ২৫ ভরি। আসবাপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী ১৩ লাখ টাকার। জামানতের বিপরীতে ব্যাংক লোন ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা। ইস্টার্ন ব্যাংকে লোন দেখিয়েছেন ১ কোটি ৫০ লাখ ২০ হাজার ৩৬৩ টাকা। আয় থেকে ব্যাংক আমানত দেখিয়েছেন ২২ লাখ ৯৬ হাজার ৪৯৩ টাকা।
জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবু নাসের বেগ জানান, মাগুরার দুটি আসনের মনোনয়নের বাছাইয়ে মোট ১২ জন প্রার্থী টিকেছেন। এর মধ্যে মাগুরা-১ আসনে ৬ জন ও মাগুরা-২ আসনে ৬ জনের প্রার্থীতা চূড়ান্ত হয়েছে।
গতকাল সোমবার বিকালে জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার আবু নাসের বেগ মনোনয়ন দাখিলকারী প্রার্থীদের উপস্থিতিতে যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করেন। বাছাই শেষে দুটি আসনে ১২ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ও ৩ জনের প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।
বৈধ প্রার্থীরা হচ্ছেন- মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান, বাংলাদেশ কংগ্রেসের অ্যাডভোকেট কাজী রেজাউল হেসেন, জাতীয় পার্টির মোহাম্মদ সিরাজুস সায়েফিন সাঈফ, জাকের পার্টির মোহাম্মদ মাসুদ পারভেজ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) কে এম মোতাসিম বিল্লাহ এবং তৃণমূল বিএনপির সঞ্জয় কুমার রায় রনি।
মাগুরা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. বীরেন শিকদার, বাংলাদেশ কংগ্রেসের অ্যাডভোকেট কাজী রেজাউল হেসেন, জাতীয় পার্টির মোহাম্মদ মুরাদ আলী, জাকের পার্টির মোহাম্মদ আলী হায়দার, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মোহাম্মদ আসাদুজ্জামান এবং তৃণমূল বিএনপির মোহাম্মদ আখিদুল ইসলাম।
বাতিল হওয়া প্রার্থীরা হচ্ছেন মাগুরা-১ আসনে বাংলাদেশ জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সঞ্জয় কুমার ভাদুরী। মাগুরা-২ আসনে স্বতন্ত্র

প্রার্থী হিসেবে মশিয়ার রহমান, একই আসনের স্বতন্ত্র কর্নেল (অব.) কাজী শরিফ উদ্দিন। এদের মধ্যে সঞ্জয় কুমার ভাদুড়ী ও মশিয়ার রহমান ঋণ খেলাপী হিসাবে মনোনয়নের অযোগ্য অঘোষিত হয়েছেন। কাজী শরিফ উদ্দিন বর্তমান কর্মস্থলের প্রমাণপত্র দাখিল না করায় তার মনোনয়ন বাতিল হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়