পীরেরবাগে ভাঙারির দোকানে বিস্ফোরণে দগ্ধ এক

আগের সংবাদ

কী বার্তা পেল জাতীয় পার্টি : গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জি এম কাদেরের বৈঠক, আসন সমঝোতার আলোচনা

পরের সংবাদ

পুলিশ পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা : অবৈধ সম্পদ অর্জন

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রায় ১০ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পুলিশ পরিদর্শক সুভাষ চন্দ্র সাহা (বর্তমানে পুলিশ সদরদপ্তরে সংযুক্ত) ও তার স্ত্রী রীনা চৌধুরীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ৯ কোটি ৭২ লাখ ১ হাজার ৩১১ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। গতকাল সোমবার উপপরিচালক মো. আলমগীর হোসেন বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ধারা ও ২৭ (১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।
দুদক সূত্র জানায়, প্রথম মামলায় আসামি করা হয়েছে রীনা চৌধুরীকে। দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার সম্পদ বিবরণী তলব করলে আসামি রীনা বিবরণীতে ৮৩ লাখ ৭৩ হাজার ৪৭৪ টাকার সম্পদের তথ্য গোপন করেন। এ ছাড়া তার নামে ৯ কোটি ১৪ লাখ ৯ হাজার তিনশত চৌদ্দ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া যায়। আসামি রীনা চৌধুরী একজন গৃহিণী। তার স্বামী অপর আসামি সুভাষ চন্দ্র সাহার অসাধু উপায়ে অর্জিত সম্পদ বৈধ করার অসৎ উদ্দেশে স্ত্রীর নামে আয়কর নথি খুলে তাতে ওই সম্পদ প্রদর্শন করেছেন ও অবৈধ সম্পদ অর্জনে তার স্বামী আসামি সুভাষ চন্দ্র সাহা রীনা চৌধুরীকে প্রত্যক্ষভাবে সহায়তা করেছেন।
দ্বিতীয় মামলায় সুভাষ চন্দ্র সাহার বিরুদ্ধে ৫৭ লাখ ৯১ হাজার ৯৯৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। এজাহারে বলা হয়, আসামির সঙ্গে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে বা অন্য কোনো সম্পদ পাওয়া গেলে তাও আমলে নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়