ডেঙ্গুতে প্রাণহানি প্রায় ১৬শ, আক্রান্ত ছাড়াল ৩ লাখ

আগের সংবাদ

স্বস্তিতে নেই নৌকার মাঝিরা : ‘ডামি’ প্রার্থীর ছড়াছড়ি, জোট শরিক ও মিত্রদের ছাড়তে হবে ৮০ আসন

পরের সংবাদ

বিশ্রাম শেষে কবে ফিরবেন মেসি

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বকাপে জয় থেকে শুরু করে ব্যালন ডি’অর- পুরো বছরটি যেন ছিল লিওনেল মেসির প্রাপ্তিতে পরিপূর্ণ। ২০১৫ সালে কোপা আমেরিকায় অপ্রাপ্তির পর যেখানে অবসরের চিন্তা করেছিলেন, সেখান থেকে ফুটবলে ফিরে এসে এখন যেন সোনায় সোহাগা মেসির প্রাপ্তির খাতা। কোপা তো বটেই, বিশ্বসেরার খেতাবও জিতে নিয়েছেন তিনি। আটবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার ব্যক্তিগত বা দলীয় কোনো অর্জনই আর বাকি নেই। সব অর্জনে পৌঁছে গেছেন কিংবদন্তির কাতারে। তবুও নিজের দেশের হয়ে খেলার ইচ্ছেটা শেষ হয়ে যায়নি লিওনেল মেসির।
এবারের মৌসুমে প্রাপ্তির কমতি না থাকলেও কিছু বিচ্ছিন্ন ঘটনা তাকে করেছে চিন্তিÍত। ময়ামির হয়ে খেলতে গিয়ে একদমই বিশ্রামের সুযোগ হয়নি, যা জাতীয় দলে তার পারফরম্যান্সে একটু প্রভাব রেখেছে। ব্রাজিলের বিপক্ষে শেষ ম্যাচে জয় তুলে নিলেও গোলশূন্য ছিলেন মেসি। সেই ম্যাচে আর্জেন্টিনার সমর্থকদের ওপর ব্রাজিলের পুলিশের হামলা মেসিদের ওপর খারাপ প্রভাব ফেলে। এছাড়া নিজের নিকট আত্মীয়ের ওপর ডাকাতের হামলাও তার মনে আঘাত দিয়েছে। এখন সময় শুধু বিশ্রামের। এতকিছুর পর আবার মেসি নিজের চিরচেনা রূপে মাঠে ফিরবেন কিনা তা জানতে উন্মুখ থাকা সমর্থকদের অপেক্ষা করা ছাড়া আর করার কিছু নেই।
কাতার বিশ্বকাপ দিয়ে সাফল্যের বৃত্ত পূরণ করা লিওনেল মেসির হাত ধরেই শুভসূচনা হয় নতুন বিশ্বকাপ অভিযানে। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা শুধু উরুগুয়ের বিপক্ষে হার স্বীকার করেছে। লাতিন আমেরিকান বিশ্বকাপ বাছাইয়ে ২৯ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় বন্ধু সুয়ারেজের পাশে বসেছেন বাছাইপর্বের একদম শুরুতেই। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর সাবেক ক্লাব পিএসজি তাকে স্বীকৃতি না জানালেও সেই ফ্রান্সেই আরেক ইতিহাস গড়ে অস্পৃশ্য হয়ে যান লিওনেল মেসি। পিএসজিতে কাটানো দুই মৌসুম নিয়ে আক্ষেপ থাকলেও শেষ পর্যন্ত নিজের দ্যুতি ছড়ান এই আর্জেন্টাইন মহাতারকা। আর্লিং হল্যান্ড ও কিলিয়ান এমবাপের সঙ্গে ব্যালন ডি’অরের তালিকায় নাম থাকলেও বিশ্বকাপজয়ী এই মহাতারকা প্রতিপক্ষকে নগণ্য বলেই প্রমাণ করেন। অষ্টমবারের মতো এই শিরোপা জিতে নিয়ে নিন্দুকের মুখে তালা লাগিয়ে দেন মেসি। বিশ্বকাপ জয়ের পর কোনো প্রত্যাশা নেই বলে জানিয়ে দিয়েছিলেন মেসি। শুধু তিন তারকাখচিত জার্সি গায়ে আরো কিছুদিন খেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু প্রতিযোগিতামূলকভাবে না খেললেও মেসি যে সবার থেকে আলাদা তা প্রমাণ হয় মাঠের খেলাতেই। পিএসজি থেকে বিদায় নিয়ে ইন্টার মায়ামিতেও রেখেছেন নিজের ছাপ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়