রায়েরবাগ : ছেলেকে বাঁচাতে গিয়ে বখাটেদের কিলঘুষিতে বাবা নিহত

আগের সংবাদ

মিত্রদের আসনে ‘সমন্বয়’ : জোট শরিকসহ অন্য শীর্ষ নেতাদের ছাড় দেবে আ.লীগ, চূড়ান্ত সিদ্ধান্ত শিগগিরই

পরের সংবাদ

ডেঙ্গুতে প্রাণহানি প্রায় ১৬শ, আক্রান্ত ছাড়াল ৩ লাখ

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৬ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ লাখ ৮ হাজার ১৬৭ জন। এই সময়ে এডিস মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৯৮ জনের। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছরের ১ জানুয়ারি থেকে চলতি মাসের ২৬ তারিখ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ লাখ ৮ হাজার ১৬৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ২ হাজার ৯৭৪ জন। এ আর আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৯৮ জনের। এর মধ্যে ৯২৬ জন ঢাকার এবং ঢাকার বাইরের ৬৭২ জন। লিঙ্গভিত্তিক বিশ্লেষণে ৯১২ জন নারী এবং ৬৮৬ জন পুরুষ। নভেম্বরের শুরু থেকে ২৬ তারিখ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ২৫০ জনের। আর হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ৩৬ হাজার ৯৯২।
গত ২৪ ঘণ্টার তথ্য জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে এডিস মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৭১ জন রোগী। এর আগে গত শনিবার ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু হয়েছিল। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭৫৯ জন। শুক্রবার ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু ও ভর্তি হয়েছিল ৬৪৫ জন রোগী। বৃহস্পতিবার ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু আর রোগী ছিল ১ হাজার ৯৪ জন। বুধবার মৃত্যু ও রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ৮ ও ১ হাজার ১৬২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তিকৃত ৯৭১ জনের মধ্যে ঢাকা মহানগরে ২১৭ জন আর ঢাকার বাইরে ৭৫৪ জন। মৃত ৩ জনের মধ্যে ১ জন ঢাকার, বাকি ২ জন ঢাকার বাইরের।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ৩ হাজার ৫৯৫। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ১৭ এবং অন্যান্য হাসপাতালে ভর্তি আছে ২ হাজার ৫৭৮ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়