গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : ইন্টার মায়ামি

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ইন্টার মায়ামি বা ক্লাব ইন্টারন্যাশনাল দি ফুটবল মায়ামি হলো যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাভিত্তিক একটি ক্লাব, যা যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলে। ক্লাব হিসেবে ইন্টার মায়ামি যাত্রা শুরু করে ২০১৮ সালে। যদিও মেজর লিগ সকারে (এলএমএস) খেলার সুযোগ পায় ২০২০ সালে। ক্লাবটির মালিকানায় আছেন ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার ডেভিড বেকহাম। তবে মালিকানায় বেকহামের সঙ্গে আরো দুজন অংশীদার আছেন। যুক্তরাষ্ট্রের প্রকৌশল ও নির্মাণশিল্প ব্যবসায় বিলিয়নিয়ার দুই ব্যবসায়ী ভাই হোর্হে মাস ও হোসে মাস। ২০০৭ সালে এমএলএসের দল লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সিতে যোগ দেয়ার সময় ক্লাবটির সঙ্গে করা চুক্তিতে একটি সুযোগ রাখা হয়েছিল বেকহামের জন্য, খেলা ছাড়ার পর বেকহাম চাইলে এমএলএসের একটি দল কিনতে পারবেন। তারই সূত্রে ২০১৮ সালে এমএলএসে ইন্টার মায়ামি হয়ে ওঠে বেকহামের দল। একই সময় মাস ভাইদের সেই ফ্র্যাঞ্চাইজি মালিকানায় যুক্ত করেন বেকহাম। তখন থেকেই এর নামকরণ করা হয় ইন্টার মায়ামি।
ফ্লোরিডার ফোর্ট লডারহিলের ডিআরভি পিএনকে স্টেডিয়াম মায়ামির ঘরের মাঠ, যার দর্শক ধারণক্ষমতা ১৮ হাজার। যদিও মায়ামির ফিউচার পার্ক নামে নিজেদের আরেকটি স্টেডিয়াম বানানোর অনুমোদন প্রক্রিয়া চলমান রয়েছে। ক্লাবটির কোচ হিসেবে আছেন হেরার্দো মার্তিনো। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন বেকহাম। এখন পর্যন্ত বলার মতো সাফল্য নেই ইন্টার মায়ামির।

:: কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়