ডেঙ্গুতে প্রাণহানি প্রায় ১৬শ, আক্রান্ত ছাড়াল ৩ লাখ

আগের সংবাদ

স্বস্তিতে নেই নৌকার মাঝিরা : ‘ডামি’ প্রার্থীর ছড়াছড়ি, জোট শরিক ও মিত্রদের ছাড়তে হবে ৮০ আসন

পরের সংবাদ

ডি মারিয়ার শেষ হাসি

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আর্জেন্টিনার জার্সিতে সম্ভাব্য সব শিরোপাই জেতা হয়ে গিয়েছে আনহেল ডি মারিয়ার। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপ শেষে জাতীয় দল থেকে বিদায় নেয়ার কথা ছিল এই তারকার। ফাইনালে গোল করার পাশাপাশি একটি পেনাল্টি আদায় করে নিয়ে দলকে বিশ্বকাপ জেতাতে অবদান রেখেছিলেন তিনি। তাই সতীর্থদের আবদারে অবসর নেননি তখন। তবে মারাকানায় ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচটি খেলে নিয়ে মারিয়া জানান, সামনের বছরের কোপা আমেরিকাতেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন তিনি।
এখন পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে ১৩৪ ম্যাচ খেলে ২৯টি গোল করেছেন তিনি। তবে তার গোলসংখ্যার চেয়ে মাঠে তার উপস্থিতি ও বড় ম্যাচে অবদানকে বেশিদিন মনে রাখবেন সমর্থকরা। কেননা দলের প্রয়োজনে ডি মারিয়া সবসময়ই একজন আস্থার নাম। ২০২১ সালে মারাকানায় তার একমাত্র গোলের সুবাদেই প্রায় ৩ যুগ পর কোনো বড় শিরোপার স্বাদ পায় মেসিরা। এরপর ফিনালিসমা ও বিশ্বকাপ ফাইনালে গোলের কারণে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। বর্তমানে ডি মারিয়া ফিরে গেছেন তার শৈশবের ক্লাব বেনফিকায়। আর্জেন্টাইন ক্লাব রোসারিও সেন্ট্রালের হয়ে অভিষেকের পর প্রথম এই ক্লাবের হয়ে খেলেই সবার নজরে আসেন তিনি। এরপর ক্লাব ক্যারিয়ারে ম্যানইউ, রিয়াল মাদ্রিদ, পিএসজি ও জুভেন্টাসের মতো ক্লাবের হয়ে খেলেছেন তিনি। এবারের মৌসুমে বেনফিকার হয়ে ৯ ম্যাচে ৫ গোলও করেছেন ৩৫ বছর বয়সি এই তারকা। ২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে পরবর্তী কোপা আমেরিকার আসর। এই আসরের পর ফুটবল থেকে বিদায় নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে ডি মারিয়া লিখেছেন, ‘কোপা আমেরিকা হবে আর্জেন্টিনার জার্সিতে আমার শেষ টুর্নামেন্ট। হৃদয়ের গভীরের কষ্ট ও বিষাদ কণ্ঠে আমি আমার জীবনের সবচেয়ে সুন্দর জিনিসটাকে বিদায় জানাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়