প্রতারণার মামলা : জামিন পেলেন দুই বছরের সাজাপ্রাপ্ত হেলেনা জাহাঙ্গীর

আগের সংবাদ

আওয়ামী লীগে মনোনয়ন যুদ্ধ : দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ, কার্যক্রমের সূচনা করবেন শেখ হাসিনা

পরের সংবাদ

সংসদ নির্বাচনের কোনো প্রস্তুতি নেই বিএনপির : রেলপথমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিএনপি প্রস্তুত নয় বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, গত ১৫ বছর ধরে বিএনপি স্থানীয় ও জাতীয় কোনো নির্বাচনে অংশ নেয়নি। ফলে তাদের আগামী সংসদ নির্বাচনের কোনো প্রস্তুতি নেই। তাই দলটি জাতীয় নির্বাচনকে ‘বানচাল’ করার ষড়যন্ত্র করছে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ সোসাইটি আয়োজিত স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ সামিট ফর সোশ্যাল ডেভেলপমেন্ট শীর্ষক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রেলপথমন্ত্রী। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের পরিচালক মোহাম্মদ কাউছার আহমেদ, এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট খায়রুল হুদা চপল, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের সাবেক চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ, পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন প্রমুখ। অনুষ্ঠানে প্রধান সমন্বয়ক ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ সোসাইটির সভাপতি খালেদ মোশাররফ চৌধুরী রানা।
রেলপথমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের নামে রেলসহ রাষ্ট্রীয় সম্পদে আগুন দিচ্ছে। তাদের এসব অপকর্মের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে। লোকবলের অভাবে বিশাল রেলপথে শতভাগ নজরদারি করা সম্ভব নয়। তাই এসব আগুনসন্ত্রাসীদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।
সভায় অহিদুজ্জামান বলেন, বিএনপি আন্দোলন করছে। তাদের আন্দোলন দেশকে সংকটে ফেলছে। খায়রুল হুদা চপল বলেন, বর্তমানে হরতাল অবরোধের কারণে প্রতিদিন ৬ হাজার কোটি টাকা ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে।
তিনি বলেন, রাজনীতি হলো জনগণের জন্য; কিন্তু এ হরতাল অবরোধের রাজনীতি জনগণের ভোগান্তি বাড়াচ্ছে। তাই এ হরতাল আরোধ বন্ধ করা হোক। স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ দেখতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়