কাপাসিয়ায় গ্রেপ্তার ৭৬, বিএনপির দাবি শতাধিক

আগের সংবাদ

ভুল চালে ব্যাকফুটে বিএনপি : দিতে হচ্ছে সহিংসতার খেসারত > নতুন করে আন্দোলনে গতি ফেরানো কঠিন হবে

পরের সংবাদ

শুরুতেই হোঁচট মোহামেডানের

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাধীনতা কাপ ফুটবলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে গতকাল শক্তিশালী মোডামেডান স্পোর্টিং ক্লাব রুখে দিয়ে চমক দেখিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। কোচিংয়ের নতুন অধ্যায়টা আগেই শুরু হলেও, প্রথম পরীক্ষায় নেমেছেন বাংলাদেশ নারী দলের সাবেক কোচ গোলাম রব্বানী ছোটন। তার দল বাংলাদেশ সেনাবাহিনী স্বাধীনতা কাপ টুর্নামেন্টে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে ২-২ গোলে ড্র করেছে।
স্বাধীনতা কাপে প্রিমিয়ার লিগের দশ দল বিদেশি ফুটবলার নিয়ে খেলছে। অন্যদিকে বাছাইপর্ব উত্তীর্ণ হওয়া তিন দলে নেই কোনো বিদেশি। মোহামেডান চার বিদেশি নিয়েও কোনো মতে হার এড়িয়েছে।
দু’বারই লিড নিয়েছিল সেনাবাহিনী। এরপর মোহামেডান গোল করে সমতা এনেছে। কিংস অ্যারেনায় গতকাল ম্যাচের নয় মিনিটে ইমতিয়াজের গোলে এগিয়ে যায় সেনাবাহিনী। তবে বেশিক্ষণ সেই লিড ধরে রাখতে পারেনি রব্বানীর শিষ্যরা। ম্যাচের ২০ মিনিটের মাথায় আরিফ মোহামেডানের হয়ে সমতা আনেন। কিন্তু চার মিনিট পর আবারও লিড নেয় ছোটনের দল।
এবার সেনাবাহিনীর আক্রমনভাগের খেলোয়াড় রঞ্জুর গোলে ২-১ লিড নিয়ে বিরতিতে যায় তারা। বিরতির পর গোলের জন্য মরিয়া মোহামেডান একেরপর এক আক্রমন চালায়। পিছিয়ে ছিলেন না সেনাবাহিনীর খেলোয়াড়রাও। আক্রমন-পাল্টা আক্রমনে খেলা চলাকালে ম্যাচের ৬৭ মিনিটে জাফর ইকবালের গোলে আবার সমতা আনে মোহামেডান। সেনাবাহিনীর ডিফেন্ডার গোললাইনে সেভ করলেও, রেফারির দৃষ্টিতে বল-লাইন অতিক্রম করেছে।
ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় দুই দল এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে। জয়বঞ্চিত হলেও সেনাবাহিনীর জন্য মোহামেডানের বিপক্ষে এক পয়েন্ট দারুণ অর্জন। যদিও তিন পয়েন্ট পাওয়ার মতোই খেলেছিল তারা। ‘সি’ গ্রুপে তৃতীয় দল ফর্টিজ এফসি। গ্রুপে তিন দলের মধ্যে শীর্ষ দুই দল কোয়ার্টার ফাইনাল খেলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়