৯ দাবি নিয়ে ‘কৃষক ক্ষেতমজুর গণমঞ্চের’ আত্মপ্রকাশ

আগের সংবাদ

গেমিং শিল্পে নজর সিঙ্গাপুরের

পরের সংবাদ

আলিয়া-রণবীর কেমন আছেন

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রায় পাঁচ বছরের প্রেম। তার পর বিয়ে। গত বছর এপ্রিল মাসে একে অপরের সঙ্গে সাতপাক ঘুরেছেন আলিয়া ভাট ও রণবীর কাপুর। গত নভেম্বরে মা-বাবা হয়েছেন যুগল। এখন মেয়ে রাহাকে নিয়ে সংসার রণবীর ও আলিয়ার। চলতি বছরের এপ্রিলে নিজেদের প্রথম বিয়েবার্ষিকীও পালন করেছেন বলিউডের এই জনপ্রিয় যুগল। সংসারের পাশাপাশি দিব্যি অভিনয়ও সামলাচ্ছেন আলিয়া। সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার অর্জন করার পরও থামতে নারাজ পর্দার ‘গাঙ্গুবাঈ’। তবে সফল স্ত্রীর ওপর কর্তৃত্ব ফলানোর সুযোগ নাকি ছাড়েন না রণবীর। আলিয়ার গলার আওয়াজ থেকে শুরু করে তাঁর সাজপোশাক, সব নিয়েই নাকি খবরদারি করেন রণবীর। এর আগে একাধিক বার নেটাগরিকদের সমালোচনার মুখে পড়েছেন রণবীর। কখনো কখনো জনসমক্ষে অস্বস্তিকর প্রশ্নের মুখোমুখি হয়ে ক্ষমাও চেয়েছেন। তারপরও তাকে নিয়ে আলোচনা থামেনি। তবে এখন নাকি নেটাগরিকদের নিন্দায় একেবারে নির্বিকার রণবীর। আগামী ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে রণবীরের পরের সিনেমা ‘অ্যানিমাল’। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ওই ছবির প্রচারে আপাতত ব্যস্ত রণবীর। সেই প্রচারের অংশ হিসাবেই সম্প্রতি ভিডিওর মাধ্যমে অনুরাগীদের সঙ্গে কথাবার্তা বলছিলেন রণবীর।
সমাজমাধ্যমের পাতা সমালোচনা প্রসঙ্গে রণবীর বলেন, ‘আমি নিজে সমাজমাধ্যমে নেই, তাই আমাকে এ নিয়ে এত মাথা ঘামাতে হয় না। তবে আমি মনে করি, নেতিবাচক আলোচনাও দরকার। একজন শিল্পী হিসেবে আমি মনে করি, আমার কাজ নিয়ে প্রশংসা ও সমালোচনা দুটোই দরকার। তবেই একটা ভারসাম্য বজায় থাকে। অনেক সময় শিল্পীদের নিয়ে এমন অনেক কিছু লেখা হয়, যা তাদের মতামত। এমন নয় যে, আমার ব্যক্তিসত্তা ওই মতামতের ওপর ভিত্তি করে তৈরি হচ্ছে। কেউ আমার কাজ পছন্দ করতে পারেন, কারো আবার তা ভালো নাও লাগতে পারে। তবে তাদের মতামতের মালিক তারাই, আমি নই। আমি কিছু দিন আগেই পড়ছিলাম একটা লেখা, আমার খারাপ স্বভাব নিয়ে। আর সত্যি বলতে আমার তাতে অসুবিধা নেই। যারা এই ধরনের অভ্যাসের বিরুদ্ধে সরব, আমি তাদের পাশেই বরং দাঁড়াতে চাই। সে ক্ষেত্রে তারা যদি মনে করেন আমাকে কেন্দ্র করে তাদের যুক্তি সামনে রাখবেন, আমি তাতেও রাজি। কারণ তাদের লড়াইটা আমার রাগের চেয়ে বেশি জরুরি।’
কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় পাতায় পোস্ট করা একটি ভিডিওতে আলিয়া জানান, অভিনয় ছাড়া অন্য সময়ে বাইরে বেরোনোর আগে তিনি লিপস্টিক পরা অনেক কমিয়ে দিয়েছেন। কারণ তার স্বামী রণবীর নাকি লিপস্টিক পরা একেবারেই পছন্দ করেন না। আলিয়ার সেই ভিডিও প্রকাশ্যে আসার পরই রণবীরের সমালোচনায় মুখর হয়েছিলেন নেটাগরিকদের একটা বড় অংশ।

– মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়