যুদ্ধাপরাধ মামলা : ৩ বছর আত্মগোপনে থাকা আসামি বিহারী আনোয়ার গ্রেপ্তার

আগের সংবাদ

দুই দলের মহারণের প্রস্তুতি : বিএনপির মহাসমাবেশ-মহাযাত্রা, রাজপথ দখলে রাখতে চায় আ.লীগ, সংঘাতের শঙ্কা

পরের সংবাদ

পারস্পরিক সহযোগিতা জ্বালানি খাতে সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করবে : থাইল্যান্ডে নসরুল হামিদ

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, এসডিজি লক্ষ্য অর্জন, জ্বালানি নিরাপত্তা ও ক্লিন এনার্জি ব্যবহারে থাইল্যান্ড এবং বাংলাদেশের পারস্পরিক সহযোগিতা নিকট ভবিষ্যতে জ্বালানি খাতের সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করবে।
গতকাল বৃহস্পতিবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের ইউনাইটেড নেশনস কনফারেন্স সেন্টারে দেশটির উপপ্রধানমন্ত্রী এবং জ্বালানিমন্ত্রী পিরাপান সালিরাথাভিভাগার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠককালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বৈঠকে উভয় দেশের নেতারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এই আলোচনায় বিনিয়োগ ও জ্বালানি অর্থনৈতিক সহযোগিতা এবং ইলেকট্রিক যানবাহনে নিরাপদ লিথিয়াম ব্যাটারির ব্যবহার বাড়ানোর বিষয়টি প্রাধান্য পেয়েছে। থাইল্যান্ডের জ্বালানিমন্ত্রী পিরাপান সালিরাথাভিভাগার জ্বালানি সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্ব দিয়ে বলেন, এই আলোচনার মাধ্যমে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করতে পারলে উভয় দেশ উপকৃত হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়