যুদ্ধাপরাধ মামলা : ৩ বছর আত্মগোপনে থাকা আসামি বিহারী আনোয়ার গ্রেপ্তার

আগের সংবাদ

দুই দলের মহারণের প্রস্তুতি : বিএনপির মহাসমাবেশ-মহাযাত্রা, রাজপথ দখলে রাখতে চায় আ.লীগ, সংঘাতের শঙ্কা

পরের সংবাদ

গুলিবর্ষণে এলাকায় আতঙ্ক : রূপগঞ্জে রাস্তায় স্টেজ তৈরি নিয়ে সংঘর্ষে আহত ১৫

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারাণগঞ্জের রূপগঞ্জে রাস্তা বন্ধ করে রেস্টুরেন্ট উদ্বোধনকে ঘিরে দুই গ্রুপের মাঝে তুলকালাম কাণ্ড ঘটেছে। উভয় গ্রুপের লোকজন ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে এলাকায় আতঙ্কের সৃষ্টি করা হয়। সংঘর্ষে পথচারী, গাড়ির চালকসহ উভয়পক্ষের অন্তত ১৫ আহত হয়েছেন। গত বুধবার রাত ১১টার দিকে উপজেলার মুড়াপাড়া বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্র্শীা জানান, মুড়াপাড়া বাজার এলাকায় শাহজাহান ভুইয়ার মার্কেটে একতারা রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টার নামে একটি রেস্টুরেন্ট গড়ে তোলেন স্থানীয় সাইফুল ইসলাম বাবুসহ আরো কয়েকজন। গতকাল বৃহস্পতিবার রেস্টুরেন্টটি উদ্বোধনের কথা ছিল। রেস্টুরেন্টটির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান শ্রী বাবু চন্দ্র শীলকে। সভাপতিত্ব করার কথা ছিল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়ার।
বুধবার রেস্টুরেন্টটির উদ্বোধনকে ঘিরে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ বিকাল থেকে মুড়াপাড়া বাজারে রূপসী-কাঞ্চন সড়কের এক লেন বন্ধ করে প্যান্ডেল ও স্টেজ তৈরি করতে থাকে। ব্যস্ততম এ সড়কটির এক লেন বন্ধ করার কারণে সড়কের উভয় পাশে যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যানজটে আটকা পড়া যানবাহনের চালক ও যাত্রীরা। সন্ধ্যায় যানজটের ভয়াবহতা আরো বাড়তে থাকে। উপজেলা প্রশাসন প্যান্ডেল সরিয়ে নেয়ার নির্দেশ দেয়ার পরও প্যান্ডেল ও স্টেজ করা বন্ধ করেনি। এক পর্যায়ে যানবাহন চালক ও স্থানীয় লোকজন ক্ষিপ্ত হতে থাকে।
রাত ১১টার দিকে যানবাহনের চালক, পথচারী ও স্থানীয় লোকজন লাঠিসোঁটা নিয়ে সড়কে তৈরি করা প্যান্ডেল ও স্টেজ ভেঙে ফেলে। এতে ক্ষিপ্ত হয়ে সাইফুল ইসলাম বাবুর লোকজন ধারালো ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালালে উভয়পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে আতঙ্কের সৃষ্টি করা হয়। এতে পুরো বাজারজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়। বাজার এলাকায় থাকা ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। সংঘর্ষে পথচারী, গাড়ির চালকসহ উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে সুজন নামে এক যুবককে মুমুর্ষ অবস্থায় স্থানীয় ইউএসবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকি আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের কারণে মুড়াপাড়া বাজারসহ আশপাশের এলাকায় আতঙ্ক বিরাজ করছে। যে কোনো সময় আবারো সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।
একতারা রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের মালিক সাইফুল ইসলাম বাবু বলেন, আমরা সাত জন মিলে রেস্টুরেন্টটি দিয়েছি। উদ্বোধন অনুষ্ঠানের জন্য প্যান্ডেল ও স্টেজ করার অনুমতি প্রশাসন থেকে না নিলেও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়াকে জানানো হয়েছিল। সন্ত্রাসীরা অতর্কিতে প্যান্ডেল ও স্টেজ ভেঙে দেয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফয়সাল হক বলেন, রাস্তা বন্ধ করে একটি রেস্টুরেন্টের প্যান্ডেল করা হচ্ছে শুনে এসিল্যান্ডকে পাঠানো হয়েছিল এবং আমি নির্দেশ দিয়েছিলাম প্যান্ডেলটি ভেঙে দেয়ার জন্য। কিন্তু রেস্টুরেন্ট কর্তৃপক্ষ প্যান্ডেল না ভাঙায় রাতে ঝামেলা হয়েছে বলে আমি সকালে জানতে পেরেছি। রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়