পুলিশ হত্যা মামলা : রিজভী-সোহেলসহ ৭ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

আগের সংবাদ

নির্বাচন পর্যন্ত সংস্কারে ছাড় : আইএমএফের ঋণের দ্বিতীয় কিস্তি নিশ্চিত, ঋণ চুক্তির ছয়টি শর্তের মধ্যে চারটি পূরণ হয়েছে

পরের সংবাদ

নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সারাদেশ ডেস্ক : ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ এই প্রতিপাদ্য সামনে নিয়ে নানা আয়োজনে সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপিত হয়েছে। গতকাল বুধবার এ উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, র‌্যালি, কেক কাটা, বৃক্ষরোপণ, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। কাগজ প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
পাবনা : বর্ণাঢ্য আয়োজনে পাবনায় উদযাপিত হয়েছে শেখ রাসেল দিবস। দিবসটি উপলক্ষে বুধবার সকালে পাবনা জেলা প্রশাসন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পাবনা জেলা আওয়ামী লীগ, পাবনা পৌরসভা, সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা মেডিকেল কলেজ, সরকারি শহীদ বুলবুল কলেজ, গণপূর্ত, এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল, সড়ক ও জনপথ, সরকারি মহিলা কলেজ, পাবনা কলেজ, হাজী জসীম উদ্দিন ডিগ্রি কলেজ, জেল সুপার, ইসলামিক ফাউন্ডেশন, জেলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান এবং শ্রেণিপেশার মানুষ ফুল দিয়ে ‘দুর্জয় পাবনায় শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
দিবস উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয় থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে, এরপর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়। দুপুরে কাচারী মসজিদে দোয়া মাহফিল হয়। বিকালে শিল্পকলা একাডেমিতে কবিতা আবৃত্তি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক বিশ্বাস মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন পাবনা জেলা আওয়ামী লীগের রেজাউল রহিম লাল, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আহমেদ, ডিডিএলজি সাইফুর রহমান, এডিএম জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, বাসস ও ভোরের কাগজ প্রতিনিথি রফিকুল ইসলাম সুইট, জেলা শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী, আঞ্চলিক পাসপোর্ট অফিসের এডি মাজহারুল হক, সদর ই্উএনও তাহমিদা আকতার প্রমুখ।
রংপুর : শেখ রাসেল দিবস উপলক্ষে বিভাগীয় নগরী রংপুরে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। এ উপলক্ষে গতকাল জেলা প্রশাসনের উদ্যোগে রংপুর জিলা স্কুল প্রাঙ্গণ থেকে সকালে শোভাযাত্রা বের করা হয়। পরে পাবলিক লাইব্রেরি চত্বরে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, পুলিশ রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সায়ফুজ্জামান ফারুকী জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহবুবুর রহমান মঞ্জুসহ সরকারি বেসরকারি দপ্তর প্রধানরা।
পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতীয় অনুষ্ঠান স¤প্রচার উপভোগ শেষে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। বাদ জোহর রংপুর জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। হাসপাতাল, জেল খানা, বৃদ্ধা শ্রম, এতিম খানা সরকারি শিশু পরিবারগুলোতে বিশেষ খাবার পরিবেশন করা হবে।
রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে সকালে প্রশাসন ভবনের সামনে থেকে শোভাযাত্রার মাধ্যমে দিবসটির কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শেখ রাসেল চত্বরে এসে শেষ হয়।
এরপর শেখ রাসেল চত্বরে স্থাপিত শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, কেক কাটা ও বৃক্ষরোপণ করা হয়।
সুনামগঞ্জ : সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেল দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে র?্যালি এবং শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
শেখ রাসেল দিবস উপলক্ষে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ জাকির হোসেন, পৌর মেয়র নাদের বখত, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, তাহিরপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রাসন ও অর্থ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) রাজন কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলাম খান, সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধরসহ জেলা পুলিশ প্রশাসন কার্যালয়সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা।
খুলনা : খুলনায় শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে সার্কিট হাউজ মাঠে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ, কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, ভারপ্রাপ্ত রেঞ্জ ডিআইজি মো. নিজামুল হক মোল্যা, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, জেলা পরিষদ, সরকারি-বেসরকারি দপ্তর, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এর আগে মেয়রের নেতৃত্বে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে সার্কিট হাউজ ময়দান পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সকাল ১০টায় খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে রাজধানী ঢাকা থেকে কেন্দ্রীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। পরে একই স্থানে আলোচনা সভা, কেক কাটা, শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, নিষ্ঠুর ঘাতক ও স্বাধীনতাবিরোধী অপশক্তিরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে তার পরিবারের সদস্যদের সঙ্গে নির্মমভাবে হত্যা করে। বঙ্গবন্ধু হত্যার পরে অবৈধভাবে ক্ষমতাদখলকারীরা রাসেলের মতো শিশুকে হত্যার বিচার করেনি, বরং আইন করে বিচারের পথ বন্ধ করেছিল।
খুলনার বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. সাজিদ হোসেন, ভারপ্রাপ্ত রেঞ্জ ডিআইজি মো. নিজামুল হক মোল্যা, অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, প্রেস ক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির ও সরদার মাহাবুবার রহমান। অনুষ্ঠানের শুরুতে অতিথিরা শিশুদের নিয়ে কেক কাটেন। পরে দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি খুলনা জেলার ১০টিসহ সারাদেশের পাঁচশত ৫৫টি জয় স্মার্ট সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
সকালে খুলনা সিটি করপোরেশনের উদ্যোগে নগর ভবন চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা, কেক কাটা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেসিসির মেয়র তালুকদার আব্দুল খালেক। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ স্থানে শেখ রাসেল দিবস উপলক্ষে নির্মিত থিম সংগীত, পোস্টার, লিফলেট, প্রামাণ্যচিত্র বড় পর্দায় প্রদর্শন করা হয়। জেলা ও মহানগরীর মসজিদসমূহে শেখ রাসেল ও বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত, দোয়া মাহফিল এবং মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হয়। দুপুরে সরকারি শিশু সদন, এতিমখানা ও শিশু পরিবারসমূহে উন্নতমানের খাবার পরিবেশন এবং শিশুদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগীয় জাদুঘর ও প্রতœতত্ত্বস্থানসমূহে শিশু-কিশোরদের জন্য বিনা টিকেটে পরিদর্শনের ব্যবস্থা রাখা হয়।
বাগেরহাট : বাগেরহাটে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন পালিত হয়েছে। দিনটি উপলক্ষে সকালে বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শিশু পরিবারের সদস্যদের নিয়ে কেক কাটা হয়। অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ মোহা. খালিদ হোসেন, পুলিশ সুপার আবুল হাসনাত খান, সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, মো. রাসেলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এদিকে জন্মদিন উপলক্ষে বুধবার বিকালে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত হয়। বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েত উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহ-ই আলম বাচ্চু, অ্যাডভোকেট ফরিদ উদ্দিন, সরদার সেলিম আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক সরদার ফখরুল আলম সাহেব, সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাঈদ ডাবলু, কোষাধ্যক্ষ আলহাজ তালুকদার আব্দুল বাকী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, জেলা যুব লীগের সভাপতি সরদার নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক মীর জয়েসি আশরাফি জেমস প্রমুখ।
নকলা (শেরপুর) : নানা আয়োজনের মধ্য দিয়ে নকলা উপজেলায় শেখ রাসেল দিবসটি পালিত হয়েছে। শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করেন। র‌্যালিতে উপজেলা চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানীন, অফিসার ইনচার্জ রিয়াদ মাহমুদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিউল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র মো. হাফিজুর রহমান লিটন, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রশিদ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলতাফ আলী, প্রধান শিক্ষক উমর ফারুক উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদ হলরুমে ইউএনও সাদিয়া উম্মুল বানিনের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি ও উন্নয়ন কামনা করে মসজিদে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং অন্যান্য ধর্মীয় উপশানালয়ে প্রার্থনা করা হয়।
বকশীগঞ্জ (জামালপুর) : বকশীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দিবসটি উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অহনা জিন্নাতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল মান্নান, বকশীগঞ্জ থানার ওসি সোহেল রানা, মৎস্য কর্মকর্তা আশরাফুল ইসলাম রিয়েল, আইসিটি অফিসার খায়রুল বাশার, বকশীগঞ্জ সদর ইপি চেয়ারম্যান আলমগীর কবীর আলমাস, মেরুরচর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সিদ্দিকুর রহমান সিদ্দীক, বগারচর ইউপি চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রমাণিক, বাট্টাজোড় ইউপি চেয়ারম্যান মুকলেসুর রহমান জুয়েল তালুকদারসহ অনেকে। পরে দিবসটির উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) : টঙ্গীবাড়ীতে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। বুধবার উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা, র‌্যালি, পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ রাসেদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা আফরিন, স্বাস্থ্য কর্মকর্তা প্রণয় মান্না, প্রকৌশলী শাহ মোয়াজ্জেম, অফিসার ইনচার্জ রাজিব খান, মহিলাবিষয়ক কর্মকর্তা শামীমা আক্তার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খালেদা পারভীন, মৎস কর্মকর্তা নিগার সুলতানা, শিক্ষা কর্মকর্তা রাফেজা খাতুন, বন কর্মকর্তা হুমায়ন কবির খান, সহকারী প্রোগ্রামার জাকিয়া সুলতানা, আনসার ভিডিপি কর্মকর্তা কারিমা বেগম, ইউপি চেয়ারম্যান আ. রহিম মিয়া, আনিছুর রহমান, ইসমাইল খন্দকার, টঙ্গীবাড়ী প্রেস ক্লাব সহসভাপতি শেখ সোহাগ, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : সিরাজদিখানে উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। গতকাল সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণের পর র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহম্মেদের সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইম্মে হাবিবা ফারজানা, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা, উপজেলা আওয়ামী লীগ অর্থ সম্পাদক ও মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল করিম, উপজেলা কৃষি কর্মকর্তা আবু সাঈদ শুভ্র, সিরাজদিখান উপজেলা প্রেস ক্লাব সভাপতি সুব্রত দাস রনক, সাংবাদিক লতা মণ্ডল, সাংবাদিক গোপাল দাস হৃদয় প্রমুখ। শহীদ শেখ রাসেল স্মরণে শিশুদের রচনা, চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও সব ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়