দক্ষিণখানে ছুরিকাঘাতে শিশুকে হত্যা

আগের সংবাদ

কেউ ভোলে না, কেউ ভোলে > বাস্তবায়নে এগিয়ে আ.লীগ > কথা রাখেনি বিএনপি > ছায়া সরকার হতে পারেনি জাপা

পরের সংবাদ

স্টেডিয়াম উড়িয়ে দেয়ার হুমকি

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের অনুষ্ঠিত হচ্ছে ১৩তম ওয়ানডে বিশ্বকাপ। আসর শুরুর আগে থেকেই নিরাপত্তা ইস্যু নিয়ে হয়েছে নানা পরিবর্তন। এমনকি বিশ্বকাপের জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল সেটাও হয়নি এই নিরাপত্তা ইস্যুর জন্য। এছাড়াও পরিবর্তন করতে হয়েছে একাধিক ম্যাচের সূচি। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের পরিকল্পনা করে আসর শুরু করলেও স্বস্তি পাচ্ছে না আয়োজক দেশটি। কারণ বিশ্বকাপ চলাকালীন নরেন্দ্র মোদি স্টেডিয়ামকে উড়িয়ে দেয়ার হুমকি পেয়েছে দেশটির জাতীয় তদন্ত এজেন্সি (এনআইএ)।
ভারতের সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের দাবি, শুধু স্টেডিয়াম উড়িয়ে দেয়াই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হত্যার হুমকি দিয়ে এনআইএকে ই-মেইল করেছে সন্ত্রাসীরা। এর কারণ মূলত কারাবন্দি গ্যাংস্টার রবি বিঞ্চয়ের মুক্তির পাশাপাশি ৫০০ কোটি রুপির দাবি। দাবিতে তারা এমন হুমকিই দিয়েছে বলে জানায় সংবাদমাধ্যমটি। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে হুমকির সে ই-মেইলটি প্রকাশ করা হয়েছে, ‘৫০০ কোটি রুপি ও রবি বিঞ্চয়কে সরকার আমাদের হাতে তুলে না দিলে নরেন্দ্র মোদি ও নরেন্দ্র মোদি স্টেডিয়াম আমরা উড়িয়ে দেব। ভারতে সবকিছুই বিক্রি হয়। তোমরা নিজেদের যতই সুরক্ষিত মনে করো না কেন, কখনই আমাদের হাত থেকে নিস্তার পাবে না। কথা বলার ইচ্ছা থাকলে ই-মেইল করো।’ এনআইএ গত বৃহস্পতিবার (৫ অক্টোবর) হুমকির বিষয়টি মুম্বাই পুলিশকে জানায়। এছাড়াও গুজরাট পুলিশের পাশাপাশি আরো কিছু নিরাপত্তা সংস্থাকে বিষয়টি জানিয়ে সাবধান করে দিয়েছে ভারতের নিরাপত্তা সংস্থাটি। মেইলটির উৎস খুঁজে বের করার চেষ্টা করছে মুম্বাই পুলিশ। সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে যে, রবি বিঞ্চয় এখন দিল্লির মান্দোলি কারাগারে বন্দি আছে। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে, কারাগারে থেকেই তিনি নিজের সন্ত্রাসী দল পরিচালনা করেছে। তার বিরুদ্ধে পাঞ্জাবি গায়ক সিধু মোসেওয়ালাকে হত্যার অভিযোগ রয়েছে।
গত বছর মোসেওয়ালার ওপর আক্রমণের দায়ও স্বীকার করে সে। এর আগে বলিউডের অভিনেতা সালমান খানকেও কারাগারে হত্যার হুমকি দিয়েছিল বিঞ্চয়। তখন বিঞ্চয় বলেছিল, দুটি কৃঞ্চসার হরিণ হত্যার দায়ে অভিযুক্ত সালমান খানের ওপর খেপে আছে তার স¤প্রদায়। ১৯৯৮ সালে সিনেমার শুটিং চলাকালে দুটি কৃঞ্চসার হরিণ হত্যার অভিযোগ ওঠে সালমানের বিরুদ্ধে। সংবাদমাধ্যমটিকে পুলিশ জানিয়েছে, ‘বিদেশে বসে কেউ মজা করেও এ হুমকি দিতে পারে। যদিও বিষয়টি খুব গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে এবং হুমকিদাতাকে খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। আর যেহেতু বিশ্বকাপ চলাকালীন সময়ে এ হুমকি দেয়া হয়েছে, তাই সবকটি ম্যাচেই নিরাপত্তার বিষয়টি আবার পর্যালোচনা করবে ভারতের নিরাপত্তা সংস্থা ও পুলিশ বিভাগ।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়