দক্ষিণখানে ছুরিকাঘাতে শিশুকে হত্যা

আগের সংবাদ

কেউ ভোলে না, কেউ ভোলে > বাস্তবায়নে এগিয়ে আ.লীগ > কথা রাখেনি বিএনপি > ছায়া সরকার হতে পারেনি জাপা

পরের সংবাদ

সমালোচকদের এক হাত নিলেন সাকিবপত্নী

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে গতকাল বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয়ের পাশাপাশি রানরেটেও অনেকটা এগিয়েছে টাইগাররা। বল হাতে দলকে জেতাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। নিয়েছেন ৩ উইকেট। জয় নিশ্চিত করার মিনিট বিশেকের মধ্যেই ফেসুবকে একটি স্ট্যাটাস দিয়েছেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির। সেখানে তিনি শুধু একটি ইমোজি দিয়ে কাউকে বলতে চেয়েছেন-চুপ থাকো বা শান্ত থাকো। ধারণা করা হচ্ছে বিশ্বকাপের আগে বাংলাদেশ দল নিয়ে সমালোচকদের নানা মন্তব্যের জবাব দেয়ার উদ্দেশেই এমনটা পোস্ট করেছেন সাকিবপতœী। মূলত তামিম ইকবাল প্রসঙ্গে ক্রিকেট অঙ্গনে অনেক কাদা ছোড়াছুড়ি হয়। এদিকে বিশ্বকাপে প্রথম জয়ের পর টাইগারদের অভিনন্দন জানিয়েছেন তামিমও।
উম্মে আহমেদ শিশিরের গতকালের স্ট্যাস্টাসে অনেকের মনেই প্রশ্ন জেগেছে, তিনি কাকে উদ্দেশ্য করে এমন পোস্ট দিয়েছেন তিনি। পোস্টে কাউকে মেনশন করেননি শিশিরও। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশ দল নিয়ে যারা নানা আলোচনা আর সমালোচনা করেছিলেন, তাদেরই মুখ বন্ধ রাখতে বলেছেন তিনি। নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ৬ উইকেটে জয়ের ম্যাচে বল হাতে টাইগারদের প্রথম সফলতা এনে দেন সাকিবই। আফগান ওপেনার ইব্রাহীম জাদরানকে আউট করার পর রহমত শাহ ও নাজিবুল্লাহ জাদরানকেও সাজঘরে ফেরান এই বিশ্বসেরা অলরাউন্ডার। ৮ ওভার বল করে ৩০ রান খরচে নেন ৩ উইকেট। এ নিয়ে সাকিবের বিশ্বকাপে মোট উইকেট হয়েছে ৩৭টি। যারা অধিনায়ক কিংবা বাংলাদেশ দলকে নিয়ে সমালোচনা করেছিল, দুর্দান্ত পারফরম্যান্সে সমালোচকদের কড়া জবাবই দিয়েছে টাইগাররা।
টিম টাইগার্সকে অভিনন্দন জানিয়ে পোস্ট করেছেন বিশ্বকাপ দলের বাইরে থাকা টাইগার ওপেনার ও সাবেক অধিনায়ক তামিম ইকবাল। প্রাথমিকভাবে সেমিফাইনালের লক্ষ্য নিয়ে বিশ্বকাপ খেলতে নামা বাংলাদেশের জন্য এ জয়টা গুরুত্বপূর্ণ ছিল নিঃসন্দেহে। এ ছাড়া বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ার আগের দিন দল ঘোষণা, মাস দুয়েক আগে অধিনায়কত্বে পরিবর্তন, ওপেনিং জুটিতে মিউজিক্যাল চেয়ারের মতো পরিবর্তন সবমিলিয়ে কিছুটা হলেও মানসিকভাবে ব্যাকফুটে ছিল বাংলাদেশ। তবে মাঠের বাইরের এসব বিতর্ক পারফরম্যান্স দিয়ে ছাপা দিতে চলেছে টাইগাররা। আফগানদের বড় ব্যবধানে হারিয়ে নেটরানরেটও বাড়িয়ে রেখেছে সাকিবের দল। বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে তামিম নিজের ফেসবুক পেজে এক পোস্টে লিখেছেন, ‘অভিনন্দন বাংলাদেশ! দারুণ শুরু। ধারাবাহিকতা ধরে রাখো শক্তিশালী তরুণরা।’ বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণার পর তামিম ইস্যুতে বেশ সরগরম ছিল দেশের ক্রিকেটাঙ্গন। টাইগার ওপেনারের আকস্মিক দল থেকে বাদ পড়ায় নানা প্রশ্নের সৃষ্টি হয়। ধারণা করা হচ্ছিল বিশ্বকাপে লিটন দাসের সঙ্গী হবেন তিনিই। কিন্তু ব্যথা বেড়ে যাওয়ায় কিউইদের সঙ্গে শেষ দুই ওয়ানডে তো বটেই, শেষপর্যন্ত তামিমকে ছাড়াই বিশ্বকাপে আসে টাইগাররা। দাবি করা হয়, ফিটনেস ইস্যুর কারণেই তামিমকে স্কোয়াডে নেয়া হয়নি। এক ভিডিও বার্তায় তামিম জানান, তাকে মিডল অর্ডারে ব্যাট করতে বলায় দল থেকে সরে দাঁড়িয়েছেন তিনি নিজেই। এরপর সাকিবও এক সাক্ষাৎকারে তামিমের ব্যাটিং পজিশন পাল্টে খেলতে না চাওয়ার মানসিকতাকে ‘বাচ্চামো’ বলে উল্লেখ করেছিলেন। সাকিবের এমন বক্তব্যের সমালোচনা করেছিলেন তামিমের ভক্তরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়