দক্ষিণখানে ছুরিকাঘাতে শিশুকে হত্যা

আগের সংবাদ

কেউ ভোলে না, কেউ ভোলে > বাস্তবায়নে এগিয়ে আ.লীগ > কথা রাখেনি বিএনপি > ছায়া সরকার হতে পারেনি জাপা

পরের সংবাদ

যৌতুকবিহীন ১০ বিয়ে ও ৩৯০ জনের ফ্রি চক্ষু অপারেশন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের হতদরিদ্র ও দুস্থ পরিবারের ১০ তরুণীর সঙ্গে ১০ তরুণের এক সঙ্গে বিবাহ সম্পন্ন হয়েছে। এছাড়াও গত ৭ দিনে ৩৯০ জন হতদরিদ্র অসহায় মানুষের বিনামূলে চক্ষু অপারেশন, অসহায় ৬০ জন বিভিন্ন বয়সি দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ, হতদরিদ্র পরিবারের মাঝে ৪৫টি ছাগল ও ৩০টি রিকশা বিতরণ, বিধবা নারীদের ২৫ হাজার করে নগদ অর্থ দেয়া হয়। গত ১লা অক্টোবর দুপুরে বিয়ে অনুষ্ঠান সম্পন্ন করে দিয়েছেন ইউকেভিত্তিক চ্যারিটি সংস্থা ক্যারাভান অফ মার্সির চেয়ারম্যান মাওলানা ইব্রাহিম প্যাটেল।
চ্যারিটির নিজস্ব খরচে ১০ তরুণকে বর সাজিয়ে আনা হয় সুনামগঞ্জ সদর উপজেলার মুসলিমপুর গ্রামের জামেয়া হযরত আবু বকর সিদ্দিক (রা.) ও এতিমখানা ও মাদ্রাসা প্রাঙ্গণে করা স্টেজে। সেখানে উৎসবমুখর পরিবেশে দশ তরুণ-তরুণীর বিয়ে সম্পন্ন হয়। শুধু তাই নয়, তরুণীদেরকে খালি হাতে তাদের শ্বশুরবাড়িতে পাঠায়নি ক্যারাভান অফ মার্সির। নব দম্পতিদের দেয়া হয়েছে খাট, লেপ-তোশক। সংসার সাজানোর জন্য উপহারসামগ্রী এবং আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন সহযোগিতাও প্রদান করা হয় নব দম্পতিদের এবং প্রত্যেক দম্পতির সঙ্গে আসা মেহমানরা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিদের করানো হয় বিবাহত্তোর মধাহ্নভোজ।
এছাড়া ৩৯০ জনকে বিনাখরচে চক্ষু অপারেশন করা হয় ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে। টাকার অভাবে চোখের চিকিৎসা করার সামর্থ্যহীন ৩৯০ জনকে চক্ষু অপারেশন করা হয় সুনামগঞ্জ আধুনিক চক্ষু হাসপাতালে। এছাড়া বিধবা নারীদের ২৫ হাজার করে নগদ টাকা দেয়া হয়। গত সাতদিনব্যাপী এমন সাহায্য-সহযোগিতা পেয়ে আনন্দিত উপকারভোগীরা।
বিতরণ কার্যক্রম শেষ করে শুক্রবার বিকালে জামেয়া হযরত আবু বকর সিদ্দিক (রা.) এতিমখানা ও মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি আজিজুল হক বলেন, আমাদের সুনামগঞ্জের একদম গরিব অসহায় মানুষ যাচাই-বাছাই করে খুবই হতদরিদ্র, অসহায়, দুস্থ ১০জন তরুণ-তরুণীর বিয়ে দেয়া হয়েছে।
নবদম্পতিদের খাট, লেপ-তোশকসহ সংসারের কিছু প্রয়োজনীয় জিনিসপত্রও দেয়া হয়েছে। বিনামূল্যে চক্ষু অপারেশন, ছাগল, সেলাই মেশিন, আধুনিক রিকসা বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ইউকেভিত্তিক চ্যারিটি সংস্থা ক্যারাভান অফ মার্সির আরেক সহযোগী আহমেদ আলী প্যাটেল।
ইউকেভিত্তিক চ্যারিটি সংস্থা ক্যারাভান অফ মার্সিরের চেয়ারম্যান মাওলানা মাওলানা ইব্রাহিম প্যাটেল বলেন, আমরা বিশ্বে বিভিন্ন দেশের অসহায় ও পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করে যাচ্ছি। বাংলাদেশে আমি এই গরিব দুঃখী মানুষের টানে এসেছি। তাদের পাশে দাঁড়াতে পেরে খুব ভালো লেগেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়