দক্ষিণখানে ছুরিকাঘাতে শিশুকে হত্যা

আগের সংবাদ

কেউ ভোলে না, কেউ ভোলে > বাস্তবায়নে এগিয়ে আ.লীগ > কথা রাখেনি বিএনপি > ছায়া সরকার হতে পারেনি জাপা

পরের সংবাদ

ঢাকা রিজেন্সিতে ঐতিহ্যবাহী খাবার নিয়ে উৎসব

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট -এ শুরু হয়েছে বাংলাদেশের আঞ্চলিক ঐতিহ্যবাহী সব খাবারের জাঁকজমকপূর্ণ আয়োজন। যেহেতু বাঙালি ভোজনপ্রিয়, তাই মা কিংবা নানি-দাদিদের হাতের বাহারি খাবারের স্বাদ এখনও প্রশংসিত। যা মনে হলে অতীতের সেই স্বাদ ও ঘ্রাণে আমরা হারিয়ে যাই। অতীতে বিভিন্ন ধরনের দেশীয় খাবার যা রান্না করার পরে আনন্দ উৎসবে মেতে উঠতাম এবং আমাদের নানি-দাদিরা নিজ হাতে মশলা বেটে দেশীয় উপাদান দিয়ে রান্নাবান্না করতেন যা বর্তমানে বিংশ শতাব্দীতে আমরা এবং আমাদের পরবর্তী প্রজন্ম ভুলতে বসেছে। ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট এসব দেশীয় ঐতিহ্যকে ধারণ ও বাহন করেই আয়োজন করেছে মাসব্যাপি উৎসব। এখানে বিভিন্ন অঞ্চলের বিভিন্ন স্বাদের মুখরোচক খাবার নিয়ে সাজানো হয়েছে এই খাদ্যসম্ভার যেখানে কিছু অঞ্চলের নাম না বললেই নয়, যেমন চট্টগ্রামের মেজবান, সিলেটের সাতকড়া বিফ, খুলনার চুইঝাল, কক্সবাজারের লইট্টা ভাজি, চাঁপাইনবাবগঞ্জ জেলার কালাইয়ের রুটি, চাটগাঁওয়ের কালাভুনা। এছাড়াও পুরান ঢাকার খাসির লেগ রোস্ট , নিহারি-তেহারি, বিরিয়ানিতো আছেই।
মিষ্টি মণ্ডার ভেতরে নাটোরের কাঁচাগোল্লা, নেত্রকোনার বালিশ মিষ্টি, বরগুনার চুইয়া পিঠা, চ্যাবা পিঠা, মুইট্টা পিঠা, বগুড়ার দই, টাঙ্গাইলের পোড়াবাড়ির চমচম, কুমিল্লার রসমালাই, মেহেরপুরের রসকদম্ব, সাথে থাকছে হরেক রকমের ভর্তা। ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্ট-এর উচ্চপদস্থ কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দের উপস্থিতিতে গত ৫ই অক্টোবর সন্ধ্যায় এই উৎসবের উদ্বোধন করবেন ঢাকা রিজেন্সি-র ব্যবস্থাপনা পরিচালক কবির রেজা । উল্লেখ্য, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বোগো অফারসহ ৪ হাজার ৯৯৯ টাকা জনপ্রতি খরচের এই ব্যুফে আয়োজন চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়