চরমোনাই পীর : দেশ ভয়াবহ সংঘাতের মুখে নিপতিত

আগের সংবাদ

৩০ বছরেও শিক্ষা ও স্বাস্থ্যসেবা পৌঁছেনি থানচির দুর্গম অঞ্চলে

পরের সংবাদ

পূজার পোশাক বাজারে

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাদিকুর রহমান সাকিব

যেকোনো উৎসবের বড় একটা অংশজুড়ে থাকে পোশাক। আর উৎসব মানেই মনমাতানো সব সাজপোশাক। এক বছর পর দেবী দুর্গা বাপের বাড়ি আসছেন আর তাকে বরণ করতেই যত আয়োজন। সাজে, পোশাকে। ষষ্ঠী থেকে দশমী পাঁচ দিনের জন্য আগে থেকেই তৈরি থাকা চাই। তাই প্রতিটি উৎসবের মতো পূজা সামনে রেখে ফ্যাশন হাউসগুলোও ব্যস্ত। অনলাইন-অফলাইন সর্বত্রই ডিজাইন বৈচিত্র্যেও পোশাক সংগ্রহ নিয়ে আসছেন সবাই।

অভিজাত ও বর্ণিল রঙে সেজেছে আড়ং

একটি নিখুঁত ফেস্টিভ অবয়ের জন্য কমনীয়তার সাথে সূ²তা জড়িত! আর পোশাকের ক্যানভাসে ডিজাইনারদের মুন্সীয়ানা সেভাবেই আরো অভিজাত করেছে আড়ং এর পূজার সংগ্রহকে। শুধুই শাড়ি বা কামিজ কিংবা এ কাটের পাঞ্জাবিতেই নয়, পূজার রঙ আর মোটিভ রাঙিয়েছে আড়ং এর তৈরি প্রতিটি ফ্যাশন এক্সেসরিস বা গয়নাতেও। অনলাইনে বা আড়ং স্টোরে মিলবে নতুন পূজার কালেকশন।

নকশা ও প্যাটার্নে বৈচিত্র্যতা অঞ্জন’স এ

‘উৎসবে ও প্রতিদিনে ভিন্নমাত্রা’র স্লোগানে প্রতিদিনের পথচলায় অঞ্জন’স দুর্গাপূজাকে আনন্দময় করতে নিয়ে এসেছে নতুন ডিজাইনের পোশাক। ষষ্ঠী থেকে দশমী, পাঁচ দিনের আনন্দ উৎসব। আর এই দিনগুলোকে উৎসবের রঙে রাঙাতে দেশের অন্যতম শীর্ষ ফ্যাশন হাউস অঞ্জন’স সাজিয়েছে বিভিন্ন ধরনের নকশা ও প্যাটার্নের বৈচিত্র্যময় পোশাক। এই আয়োজনকে ঘিরে করা হয়েছে উৎসবের উপযোগী শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, মেয়েদের ফতুয়া, কুর্তা ও টপস। ছোটদের জন্যও থাকছে বিভিন্ন ধরনের পোশাক। আরামকে গুরুত্ব দিয়ে কটন, লিনেন কটন, জর্জেট, সিল্ক, এন্ডি সিল্ক, এন্ডি কটনসহ নতুন ধরনের বয়ন নকশার কাপড়ে তৈরি হয়েছে এই সংগ্রহ। পোশাক ছাড়াও থাকছে বিভিন্ন ধরনের গয়না ও হোমটেক্সটাইল সংগ্রহ। সব শাখা ছাড়াও অঞ্জন’স-এর পূজা সংগ্রহের পোশাক কেনা যাবে অনলাইনেও।

রঙ বাংলাদেশে শিশুদের রঙিন পোশাক

রঙ বাংলাদেশের পূজার নতুন কালেকশনে ফ্যামিলি পোশাক থাকবে বরাবরের মতো। অর্থাৎ মা ও মেয়ের মিলিয়ে পরার মতো সালোয়ার কামিজ, কুর্তি; বাবা ও ছেলের জন্য পাঞ্জাবি, কোটি, শার্ট। এ ছাড়া যুগলদের জন্যও রয়েছে বিশেষ ডিজাইন ও মোটিফের পোশাক। ইতিমধ্যে তাদের ফেসবুক পেইজে প্রকাশ পেয়েছে শারদীয় উৎসবের সব পোশাক সংগ্রহ ও ফ্যাশন অনুসঙ্গ। তবে মেয়েদের শাড়ি, কামিজ কিংবা কুর্তিতে চিরায়ত পূজার মোটিফগুলো এবার বেশি ব্যবহার করেছে তারা। শিশু বা কিশোরীদের পোশাকে ব্যবহার মোটিফগুলোও বেশ ট্রেন্ডি ও নিরীক্ষাধর্মী প্যাটার্নের।

বর্ণন লাইফস্টাইল দিচ্ছে ছাড়

পূজা সংগ্রহে আরামদায়ক কাপড়ের ব্যবহারকে প্রাধান্য দিয়ে ডিজাইনে বৈচিত্র্যতা এনেছে অনলাইন স্টোর বর্ণন। মূল রং হিসাবে বেছে নেয়া হয়েছে সাদা, লাল, মেজেন্টা ও মেরুন। পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রডারি, কারচুপি ও কাটিং এন্ড সুইং। এই সংগ্রহে রয়েছে শাড়ি, রেডি ব্লাউজ, সিঙ্গেল কামিজ, টপস, টিউনিক, লেগিন্স ও পাঞ্জাবি। পূজার জন্য অনলাইন কেনাকাটায় থাকছে ১৫% ছাড়ও।
বর্ণন লাইফস্টাইল এর ইকমার্স সাইট থেকে অর্ডারে মিলবে হোম ডেলিভারি সুবিধা।

ঐতিহ্যের রংগুলোই লা রিভের পোশাকে

সকালের পূজায় কোমল, মিনিমাল রং সন্ধ্যার আরতি ও রাতের মণ্ডপ ভ্রমণের সঙ্গে সঙ্গে উজ্জ্বলতর হতে থাকে। একারণেই উজ্জল রং ও উৎসবধর্মী ডিজাইনে পূজার পোশাক এনেছে লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ। পূজা কালেকশনের থিম থাকছে “কালার অব ট্র্যাডিশনস” বা ঐতিহ্যের রং নামে। লা রিভের পূজা ২০২৩ কালেকশনে ছেলে, মেয়ে, কিশোরকিশোরীসহ পরিবারের সবার জন্য পোশাক ডিজাইন করা হয়েছে। নারীদের জন্য মিড, লং ও শ্রাগ-স্টাইল টিউনিক, কামিজ, সালোয়ার কামিজ, শ্রাগ, ম্যাচিং টপস, স্কার্ট ও ম্যাচিং বটমস ডিজাইন করা হয়েছে। পার্টি ও অন্যান্য অনুষ্ঠানে পরার জন্য এক্সক্লুসিভ মসলিন, হাফসিল্ক ও কটন শাড়ি ডিজাইন করা হয়েছে। পার্টি স্টাইলগুলোয় যোগ হয়েছে ভারী কারচুপি, মানানসই এমব্রয়ডারি, পিনটাক, প্যাচওয়ার্ক ডিটেইলস, টাইকর্ড ও ট্যাসেল। তবে পরিবারের ছোট সদস্য থেকে কিশোর কিশোরী সকলের পূজার পোশাকের নিরীক্ষাধর্মী ডিজাইন ও রঙের ব্যবহার এবার বেশ সতন্ত্র ও বর্ণিল। নতুন কালেকশন কিনতে যেতে হবে লা রিভের স্টোরে বা অর্ডার দিতে হবে অনলাইনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়