চরমোনাই পীর : দেশ ভয়াবহ সংঘাতের মুখে নিপতিত

আগের সংবাদ

৩০ বছরেও শিক্ষা ও স্বাস্থ্যসেবা পৌঁছেনি থানচির দুর্গম অঞ্চলে

পরের সংবাদ

গোড়ালির চোটে মৌসুমই শেষ মেসির!

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বর্তমান বিশ্বে সবচেয়ে বড় ফুটবল তারকার নাম লিওনেল মেসি। ২০১৩ সালের পর তাকে বড় কোনো চোটে মাঠের বাইরে থাকতে হয়নি। মেজর লিগ সকারে (এমএলএস) পয়েন্ট টেবিলের তলনিতে থাকা ইন্টার মায়ামির লিগে ম্যাচ বাকি আছে আরো ৫টি। ১৫ দলের মধ্যে ১৪ নম্বরে থাকা দলটি রেলিগেশন এড়াতে না পারলে এই মৌসুমে আর মাঠে নামা হবে না আর্জেন্টাইন তারকার। গত সপ্তাহে মেজর লিগের ম্যাচে চোটে পড়া মেসি কবে মাঠে নামবেন সে ব্যাপারে এখন পর্যন্ত নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।
গত জুলাইয়ে ইন্টার মায়ামিতে এসে একটানা ম্যাচ খেলে গেছেন লিওনেল মেসি। একের পর ম্যাচ জিতিয়ে দলকে শিরোপার স্বাদও এনে দিয়েছেন তিনি। তাতে খানিকটা ক্লান্তিও হয়তো ভর করেছে বিশ্বকাপজয়ী এই তারকার উপর। তবে মেসির আসল সমস্যাটা চোট।
আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠে নেমে তার অস্বস্তির বিষয়টি সামনে আসে। এরপর সময়ের সঙ্গে সঙ্গে সেটা আরো বেড়েছে। ক্লাবে ফিরে মাঠে নেমে ক্ষতিটা হয়েছে আরো বেশি। যার ফলে দর্শক সারিতে বসে দলের হার দেখতে হচ্ছে মেসিকে। আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে মাত্র একটি ম্যাচে মাঠে নেমেছিলেন মেসি। সেটাতেও মাত্র ৩৭ মিনিট খেলে উঠে যেতে হয়েছে তাকে। ডান পায়ের পেছনের অংশে অস্বস্তি রয়েছে আর্জেন্টাইন মহাতারকার। সে কারণেই তাকে নিয়ে ঝুঁকি নিচ্ছে না মায়ামি কোচ টাটা মার্টিনো। এমএলএস প্লে-অফের আগে ৫ ম্যাচ বাকি আছে। এই ম্যাচগুলোর পর ইন্টার মায়ামি কোয়ালিফাই করলেই কেবল পরবর্তী সূচির দিকে এগুবে দলটি। আর তা না হলে, এই ৫ ম্যাচেই থামবে মেসিদের মৌসুম। মার্টিনো ভেবেছিলেন ইউএস ওপেন কাপের ফাইনালে অন্তত মেসিকে খেলানো যাবে। কিন্তু তার অবস্থা এতটাই খারাপ যে তাকে সেই মর্যাদাপূর্ণ ফাইনালেও খেলানো সম্ভব হয়নি। সেই ম্যাচে হাউস্টনের কাছে ঘরের মাঠে পরাজিত হয় মায়ামি। মায়ামির দলীয় সূত্রে জানা যায়, মেসির ডান পায়ের চোটের অস্বস্তি এখনো রয়ে গিয়েছে। ঝুঁকি নিয়ে মাঠে নামালে হয়ত তা আরো বেশি গুরুতর হয়ে উঠতে পারে। তাই সেদিকে হাটছে না ডেভিড বেকহামের দল। মৌসুমের বাকি ম্যাচগুলোতে মেসিকে পাওয়া যাবে কিনা তা নিশ্চিত করে জানায়নি ক্লাব কর্তৃপক্ষ। এ বিষয়ে মায়ামি কোচ টাটা মার্টিনোকে মেসির বড় চোটের আশঙ্কা উড়িয়ে দিয়ে বলেন, ‘মেসির খেলাটা একেবারেই ভালো হতো না। এমনকি তাকে কয়েক মিনিট খেলানোর ঝুঁকিও আমরা নিতে পারতাম না। তবে সে এমএলএসের মৌসুম শেষ হওয়ার আগে খেলবে। তবে পরিস্থিতি বোঝার জন্য আমরা ম্যাচ ধরে ধরে এগোব। আমরা দেখব যে মেসি আবার কবে ঝুঁকি ছাড়া খেলতে পারবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়