গণপিটুনি থেকে বাঁচতে ৯৯৯-এ চোরের কল

আগের সংবাদ

পরিবারের আড়ালে তৎপর দল > খালেদার বিদেশযাত্রা : আলোচনায় জার্মানি > আশাবাদী দল ও পরিবার > অল্প সময়ে সিদ্ধান্ত

পরের সংবাদ

বার্সার কষ্টার্জিত ড্র

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্প্যানিশ লা লিগায় গতকাল দুবার পিছিয়ে পড়েও তরুণ স্প্যানিশ মিডফিল্ডার ফারমিন লোপেজের গোলে মায়োর্কার সঙ্গে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। এছাড়া ইংলিশ লিগ কাপে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চুমুকাণ্ডের নানা চড়াই-উতরাই পেরিয়ে নারী বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেনের মেয়েরা গতকাল প্রথমবারের মতো মাঠে নামে। উয়েফা নেশন্স লিগে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেই আইতানা বোনমাতির জোড়া গোলে ৫-০ গোলের বিশাল জয় পেয়েছে লা রোজারা।লা লিগায় গতকাল মায়োর্কার ঘরের মাঠে ৮ মিনিটে এন্টোনিও সানচেজের কাট-ব্যাকে মুরিকি গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন।
সমতায় ফেরাতে মরিয়া বার্সেলোনা রাফিনহার ক্রসে জোয়াও ফেলিক্স ও তোরেস অল্পের জন্য গোল করতে ব্যর্থ হয়। ৪১ মিনিটে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা বক্সের বাইরে থেকে বল নিয়ে নিজেই গোল করে সমতা ফেরান। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে আবডন প্রাটস জোড়াল শটে এগিয়ে আসা টার স্টেগানকে পরাস্ত করলে আবারো লিড পায় মায়োর্কা। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে আসার তাগিদে লেভানদোভস্কি, তরুণ লোপেজ ও লামিন ইয়ামালকে মাঠে নামায় বার্সেলোনা। বক্সের ভিতর ইয়ামালকে থামাতে হোসে কোপেতে ফাউল করে বসেন। যদিও রেফারি পেনাল্টির সিদ্ধান্ত এড়িয়ে যান। এর কিছুক্ষণ পরেই ১৬ বছর বয়সি ইয়ামালের থ্রæ বলে রাফিনহা লোপেজের দিকে কাট-ব্যাক করে দেন। দারুণ এই পাসে কোনো ভুল করেননি লোপেজ। শেষ পর্যন্ত ২-২ ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়ে দুদল। এর আগে দিনের শুরুতে তলানির দল আলমেরিয়াকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে সেভিয়া। কোচ লুইস মেন্ডিলিবারের অধীনে এটা সেভিয়ার অন্যতম সেরা পারফরম্যান্স। মৌসুমে হতাশাজনক শুরুর পর দাপুটে এই জয়ে সেভিয়া টেবিলের মাঝামাঝিতে উঠে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়