ভোটের দিন বাইক চালাতে পারবেন সাংবাদিকরা : ইসির অতিরিক্ত সচিব

আগের সংবাদ

ভিডিওবার্তায় তামিম ইকবাল : নোংরামিতে থাকতে চাইনি > কখনো বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না > তীর ৩ শীর্ষ কর্মকর্তার দিকে

পরের সংবাদ

বরগুনার হৃদয় হত্যা : ১৬ শিশুর বিভিন্ন মেয়াদে আটকাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বরগুনা প্রতিনিধি : বরগুনার আলোচিত হৃদয় হত্যার রায় ঘোষণা করেছে বরগুনার শিশু আদালত। মোট ১৯ জন আসামির মধ্যে ১২ জনকে ১০ ও ৪ জনকে ৭ বছর করে আটকাদেশ দিয়েছেন শিশু আদালতের বিচারক জ্যেষ্ঠ জেলা জজ মো. মশিউর রহমান খান। গতকাল মঙ্গলবার সকালে তিনি এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষে রাষ্ট্র কর্তৃক নিযুক্ত আইনজীবী মোস্তাফিজুর রহমান বাবুল।
মোট ৩ বছর ৪ মাসে ৪৪ কার্যদিবসে মামলাটির কার্যক্রম শেষ হয়। এই মামলায় এ ছাড়াও ৯ জন প্রাপ্ত বয়স্কের বিচার জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে। এর আগে ২০২০ সালের ২৫ মে ঈদের দিন বিকালে বরগুনা সদরের গোলবুনিয়া এলাকায় নোমান কাজী, ইউনুস কাজীসহ ২৮ জন মিলে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে কিশোর সুজন হৃদয়কে। পরদিন নিহত সুজন হৃদয়ের মা ফিরোজা বেগম বাদী হয়ে বরগুনা থানায় ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ১৯ জনকে শিশু আদালত ও ৯ জনকে প্রাপ্তবয়স্ক হিসেবে জেলা জজ আদালতে আলাদা বিচার শুরু হয়। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রায় ঘোষণা করেন শিশু আদালতের বিচারক ও সিনিয়র জেলা জজ মো. মশিউর রহমান খান। সকাল ৯ টায় বরগুনা জেলা কারাগার থেকে ১৬ কিশোরকে আদালতে উপস্থিত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়