গভর্নরের সঙ্গে আইএমএফের বৈঠক : ভবিষ্যদ্বাণী মডেলে নিরসন হবে অর্থনৈতিক সংকট

আগের সংবাদ

ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ধোঁয়াশা : নিষেধাজ্ঞাভুক্ত ব্যক্তির সংখ্যা বা পরিচয় জানায়নি > আ.লীগ-বিএনপি চাপাচ্ছে একে অন্যের ঘাড়ে

পরের সংবাদ

দেশ-বিদেশের প্রেক্ষাগৃহে ‘অন্তর্জাল’

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অবশেষে দেশের প্রেক্ষাগৃহসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে ‘অন্তর্জাল’। গত ৮ সেপ্টেম্বর এটি মুক্তি পাওয়ার কথা ছিল। তবে হঠাৎ ‘জাওয়ান’র আগমন এবং এর দাপট কমার আশায় দুই সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত নেন সংশ্লিষ্টরা। ঢালিউডের এই সিনেমা শুধু বাংলাদেশের সিনেমা হলে সীমাবদ্ধ নেই। মুক্তি পাচ্ছে বিশ্বব্যাপী। বাংলাদেশে মুক্তির দিন থেকেই কানাডা ও যুক্তরাষ্ট্রের সিনেমা হলগুলোয়ও চলছে সিনেমাটি। দেশের ৩৫টি পেক্ষাগৃহে অন্তর্জাল মুক্তি পেয়েছে। এছাড়া কানাডা ও যুক্তরাষ্ট্রের ১৫০টি থিয়েটারে চলবে অন্তর্জাল। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের সিনেমার ইতিহাসে সবচেয়ে বেশি থিয়েটারে মুক্তির রেকর্ড এটাই। এতে সিয়াম, সুনেরাহ ছাড়াও বিদ্যা সিনহা মিম, এবিএম সুমন, রওনক হাসান, কিটো ভাইসহ অনেকে অভিনয় করেছেন।

তালিকায় রয়েছে স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা), স্টার সিনেপ্লেক্স (সনি স্কয়ার), স্টার সিনেপ্লেক্স (সীমান্ত স্কয়ার), স্টার সিনেপ্লেক্স (এসকেএস টাওয়ারে), স্টার সিনেপ্লেক্স (চট্টগ্রাম), স্টার সিনেপ্লেক্স (রাজশাহী), ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), লায়ন সিনেমাস (ঢাকা), ম্যাজিক মুভি থিয়েটার (ঢাকা), আজাদ (ঢাকা), গীত (ঢাকা), আনন্দ (ঢাকা), বিজিবি অডিটোরিয়াম (ঢাকা), নিউ গুলশান জিঞ্জিরা (ঢাকা), চাঁদমহল (কাঁচপুর), চন্দ্রিমা (ঢাকা), সেনা অডিটোরিয়াম (সাভার), চিত্রালি (খুলনা), সঙ্গীতা (খুলনা), হুমুর সিনেমা (গাজীপুর), রাজ তিলাক (রাজশাহী), সোহাগ (নারায়ণগঞ্জ), রূপকথা (শেরপুর), নন্দিতা (সিলেট), চলন্তিকা (নরসিংদী), ছায়াবাণী (ময়মনসিংহ), শাপলা (রংপুর), রাজিয়া (টাঙ্গাইল), আলোরূপা (লালমনিরহাট), স্বপ্নিল (কুষ্টিয়া), মমতা, চন্দা (নরসিংদী) ও আনন্দ সিনেপ্লেক্স (নাটোর)।

থিয়েটারের বিষয়ে জানা গেছে, নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া, ওয়াশিংটন, নিউজার্সি, পেনসিলভেনিয়া, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, কানেকটিকাট, ম্যাসাচুসেটস, নিউ হ্যাম্পশায়ার, মিশিগান, ওহাইও, কেন্টাকি, ইন্ডিয়ানা, ইলিনয়, ক্যানসাস, আইওয়া, উইসকনসিন, টেনেসি, নর্থ ক্যারোলিনা, সাউথ ক্যারোলিনা, জর্জিয়া, ফ্লোরিডা, অ্যালাবামা, লুইজিয়ানা, টেক্সাস, ডেলাওয়্যার, ওকলাহোমা, কলোরাডো, অ্যারিজোনা, নেভাডা ও ওরিগন অঙ্গরাজ্যের ১৪৩টি এবং কানাডার অন্টারিও, অ্যালবার্টা, ব্রিটিশ কলাম্বিয়া ও মানিটোবা প্রভিন্সের সাতটি থিয়েটারে ২২ সেপ্টেম্বর থেকে দেখা যাচ্ছে সিনেমাটি। অন্তর্জাল সিনেমার গল্প লিখেছেন আশা জাহিদ ও সাইফুল্লাহ রিয়াদ। চিত্রনাট্য লিখেছেন দীপংকর দীপন, সংলাপ লিখেছেন সাইফুল্লাহ রিয়াদ। সরকারের আইসিটি ডিভিশনের অনুপ্রেরণায় নির্মিত এ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওজ ও স্পেলবাউন্ড লিও বার্নেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়