গভর্নরের সঙ্গে আইএমএফের বৈঠক : ভবিষ্যদ্বাণী মডেলে নিরসন হবে অর্থনৈতিক সংকট

আগের সংবাদ

ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ধোঁয়াশা : নিষেধাজ্ঞাভুক্ত ব্যক্তির সংখ্যা বা পরিচয় জানায়নি > আ.লীগ-বিএনপি চাপাচ্ছে একে অন্যের ঘাড়ে

পরের সংবাদ

দুই সপ্তাহে যত আয় জাওয়ানের

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অ্যাটলি কুমারের পরিচালনায়, শাহরুখ খান, নয়নতারা, বিজয় সেতুপতির অভিনয়ে তৈরি ‘জাওয়ান’ ঝড় এখনো অব্যাহত প্রেক্ষাগৃহে। ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ছবিটি। ১৩ দিন পরেও দুর্দান্ত ব্যবসা করল ছবিটি। দেশের বাজারে ৫০০ কোটির ব্যবসা পার করল ‘জাওয়ান’। আর ১৩ দিনের মাথায় বিশ্বব্যাপী ৯০০ কোটির বেশি আয় করেছে এই ছবি। প্রযোজনা সংস্থা ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্ট’-এর সোশ্যাল মিডিয়া হ্যান্ডল থেকে পোস্ট করে জানানো হয়েছে এই আয়ের পরিমাণ।
ট্রেড অ্যানালিসিস ওয়েবসাইট ঝধপহরষশ.পড়স-এর হিসাব অনুযায়ী, এই ছবি দেশের বক্স অফিসে তিনটি ভাষা মিলিয়ে ৫০০ কোটি আয় পেরিয়ে গিয়েছে। তাদের হিসাব অনুযায়ী, এই ছবি মঙ্গলবার মোট ১৪ কোটি টাকা আয় করেছে হিন্দি, তামিল ও তেলুগু মিলিয়ে। এখন এই ছবির আয় ১৩ দিনে ৫০৭.৮৮ কোটি টাকা। ৭ সেপ্টেম্বর জন্মাষ্টমীর আবহে বড়পর্দায় আসে ‘জাওয়ান’। প্রথম দিনেই ৭৫ কোটির ব্যবসা করে ছবিটি। প্রথম সপ্তাহের শেষে ৩৮৯ কোটি টাকা আয় করে এবং দ্বিতীয় সপ্তাহ শেষে সেই আয় পার করল ৫০০ কোটি টাকার গণ্ডি।
‘জাওয়ান’ ভারতে মুক্তিপ্রাপ্ত সবচেয়ে বেশি আয় করা হিন্দি ছবির নিরিখে রয়েছে চতুর্থ স্থানে। তার আগে রয়েছে ‘পাঠান’, ‘বাহুবলী : দ্য কনক্লুশন’ ও ‘গদর ২’। সম্প্রতি এই তালিকায় থাকা ‘কেজিএফ ২’কে টপকে গেছে ‘জাওয়ান’।
গত মঙ্গলবার পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী, ১২ দিনে বিশ্বের বাজারে ৮৮৩.৬৮ কোটি টাকার ব্যবসা করেছে ‘জাওয়ান’।
প্রসঙ্গত, ‘জাওয়ান’ ছবির হাত ধরে বলিউডে পা রাখলেন তামিল তারকা নয়নতারা। এই প্রথম বলিউড ছবির পরিচালনা করলেন অ্যাটলি। ছবিতে নেতিবাচক চরিত্রে দেখা গেছে দক্ষিণের তারকা অভিনেতা বিজয় সেতুপতিকে।
এছাড়া ক্যামিও চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্তকে।
অভিনয় করেছেন প্রিয়মণি, সানিয়া মলহোত্র, ঋধি ডোগরা, লেহর খান, গিরিজা ওক, সঞ্জিতা ভট্টাচার্য প্রমুখ। একদিকে যখন গণেশ চতুর্থীতেও বক্স অফিস মাতিয়ে রেখেছে কিং খানের ছবি, তখন অন্যদিকে এই উৎসবে তাকে সপরিবারে দেখা গেছে মুকেশ আম্বানির বাড়ির পূজায়। শাহরুখ খান এদিন ‘অ্যান্টিলিয়া’য় পৌঁছান স্ত্রী গৌরী খান, মেয়ে সুহানা খান, ছোট ছেলে আব্রামের সঙ্গে। পোজ দিলেন পাপারাজ্জিদের জন্য।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়