নাটোর : ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

আগের সংবাদ

রাজপথে ফের শক্তির মহড়া : বিএনপির ১২ দিনের কর্মসূচি ঘোষণার পর দিনই টানা কর্মসূচি দিল আওয়ামী লীগ

পরের সংবাদ

এশিয়া কাপের সেরা একাদশে সাকিব

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নানা নাটকীয়তার পরে মাঠে গড়ায় এবারের এশিয়া কাপ। ভারত-পাকিস্তান ইস্যু, ভেন্যু জটিলতা ও টুর্নামেন্টের সূচি ঘোষণা নিয়েও নানা নাটকীয়তা দেখতে হয় ক্রিকেটপ্রেমীদের। নানা জটিলতার পর অবশেষে পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয় এশিয়ার শ্রেষ্ঠত্বের ১৭তম আসরটি। এবারের আসরে সহ আয়োজক শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। আসন্ন বিশ্বকাপের আগে সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ক্রিকেটারদের পারর্ফমেন্স নিয়ে নানা বিশ্লেষণ চলমান রয়েছে। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো প্রকাশিত এবারের এশিয়া কাপের সেরা একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।
পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এবারের এশিয়া কাপে প্রত্যাশিত ফলাফল পায়নি বাংলাদেশ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরে যায় সাকিবরা। এরপরের ম্যাচে ব্যাটে-বলে নৈপুন্য দেখিয়ে আফগানিস্তানকে ৮৯ রানে হারিয়ে সুপার ফোরে জায়গা নিশ্চিত করে বাংলাদেশ। তবে, সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হতাশ করে টাইগাররা। টানা দুটি ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় সাকিবের নেতৃত্বাধীন দলটি। তবে, নিয়মরক্ষার শেষ ম্যাচে ভারতকে ৬ রানে হারিয়ে দিয়ে আসর শেষ করে বাংলাদেশ।
এশিয়া কাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স তেমন একটা ভালো না হলেও ব্যাটে বলে নিয়মিত পারর্ফমেন্স করেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ৫ ম্যাচে ব্যাট হাতে ৪৩.২৫ গড়ে ৯৭.১৯ স্ট্রাইক রেটে দুই ফিফটিসহ ১৭৩ রান করেন টাইগার অধিনায়ক। বল হাতে ৩টি উইকেট পেলেও ইকোনমি রেট ছিল ৪.৩৯। সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচে জয়ের নায়ক ছিলেন সাকিব। ৮৫ বলে ৮০ রানের ইনিংস খেলেন তিনি। বল হাতে সূর্যকুমার যাদবকে করেন বোল্ড। পরিস্থিতি বুঝে বোলারদের আক্রমণে আনা ও ফিল্ডিং সাজানোতে দেখান মুন্সিয়ানা।
ব্যক্তিগত পারফরম্যান্সের সুবাদে একাদশে সবচেয়ে বেশি ভারতের ক্রিকেটাররা আছেন। টিম ইন্ডিয়ার ছয় ক্রিকেটার ক্রিকইনফোর সেরা একাদশে স্থান পেয়েছেন। এ একাদশের অধিনায়কত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। এশিয়া কাপের ফাইনালিস্ট শ্রীলঙ্কার তিনজন দলে জায়গা পেয়েছেন। এছাড়া পাকিস্তানের একজন ক্রিকেটার এশিয়া কাপের সেরা একাদশে পেয়েছেন স্থান।
সেরা একাদশ : শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), কুশল মেন্ডিস, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), চারিথ আসালাঙ্কা, সাকিব আল হাসান, হার্দিক পান্ডিয়া, দিনুথ ভেল্লালাগে, শাহিন শাহ আফ্রিদি, কুলদ্বীপ যাদব, মোহাম্মাদ সিরাজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়