উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে ২ জন নিহত

আগের সংবাদ

সতর্ক থেকেই ভোটের মাঠে আওয়ামী লীগ

পরের সংবাদ

কলকাতার ওয়েব সিরিজে মোশাররফ করিম

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কলকাতার নতুন একটি সিরিজে দেখা যাবে দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে। এটি নির্মাণ করবেন কলকাতার জনপ্রিয় পরিচালক অরিন্দম শীল। সিরিজটি নির্মিত হচ্ছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অন্যতম আলোচিত উপন্যাস ‘আদর্শ হিন্দু হোটেল’ অবলম্বনে। ১৯৪০ সালে প্রকাশিত এ উপন্যাসের প্রধান চরিত্র হাজারী ঠাকুর। সেই চরিত্রেই দেখা যাবে মোশাররফ করিমকে।
সিরিজটি নির্মাণের প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়েছে। তবে শুটিং হবে আগামী বছরের শুরুতে। ক্যামেলিয়া প্রোডাকশনের আসন্ন ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি সিরিজটি পরিচালনা করবেন তিনি। হাজারী ঠাকুর চরিত্র সম্পর্কে লেখক বিভূতিভূষণ লিখেছেন, ‘মধ্যবয়সি বাঙালি ব্রাহ্মণ, পেশায় রাঁধুনি। লোকটার বয়স পঁয়তাল্লিশ-ছিচল্লিশ, একহারা চেহারা, রং কালো। দেখলে মনে হয় লোকটা নিপাট ভালোমানুষ। বেচু চক্কত্তির খাবারের হোটেলে মাসে ৭ টাকা মাইনেতে কাজ করে হাজারী। আর স্বপ্ন দেখে একদিন তার নিজের একটা হোটেল হবে।’ নানা চড়াই-উতরাই পেরিয়ে হাজারী ঠাকুরের সফল উদ্যোক্তা হওয়ার গল্প বলেছেন বিভূতিভূষণ। এ চরিত্রের জন্য পরিচালকের পছন্দ মোশাররফ করিম। পরিচালক অরিন্দম শীল জানিয়েছেন, লেখকের নির্দেশিত সময়ের হিসেবেই তৈরি হবে সিরিজটি। তিনি বলেন, ‘পিরিয়ড ড্রামা না করলে বিভূতিভূষণের লেখার নির্যাসকে ঠিকমতো ফুটিয়ে তোলা যাবে না।’ মোশাররফ করিমকে নেয়ার বিষয়ে অরিন্দম বলেন, ‘মোশাররফ ভাইকে নিয়ে কাজ করতে চাই অনেক দিন ধরেই। এবার সে সুযোগ ঘটে গেল। আদর্শ হিন্দু হোটেলের চিত্রনাট্য লেখার সময় থেকেই মোশাররফের কথা মাথায় ঘুরছিল।’ আদর্শ হিন্দু হোটেল উপন্যাসের আরেক গুরুত্বপূর্ণ চরিত্র পদ্ম। হাজারী ঠাকুরের মতোই বেচু চক্কত্তির খাবারের হোটেলে কাজ করে পদ্ম। হোটেলের ঝি হলেও ষোলো আনা ক্ষমতা তার হাতে। মালিক বেচু তাকে ভরসা করে। অনেকটা তার কথামতোই চলে হোটেল। এ সুযোগ কাজে লাগিয়ে পদ্ম নানা সময় হোটেলের খাবার চুরি করে। মালপত্র সরায়। হাজারী ঠাকুরকে সে ঈর্ষা করে, নানা অপবাদ দেয়। সিরিজে এ চরিত্রে অভিনয় করবেন অনন্যা চট্টোপাধ্যায়। এছাড়া অভিনয় করবেন লোকনাথ দে, শুভ্রজিৎ দত্ত, অসীম রায় চৌধুরী, রেশমি সেন, সামিউল আলম, ঊষশী রায়, অমিত সাহা, রাতশ্রী দত্ত প্রমুখ। সংগীতের দায়িত্বে থাকবেন বিক্রম ঘোষ।

:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়