ফেসবুকে প্রেম করে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

আগের সংবাদ

দাম নির্ধারণের তোয়াক্কা নেই : সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি হচ্ছে না তিন পণ্য. ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা

পরের সংবাদ

বাইডেন ট্রাম্পকে সরে দাঁড়ানোর আহ্বান মিট রমনির

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নতুন প্রজন্মের কাছে রাজনীতি ছেড়ে দিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন সিনেটর ও সাবেক প্রেসিডেন্ট পদের প্রার্থী মিট রমনি। আগামী বছর যুক্তরাষ্ট্রে নতুন প্রেসিডেন্ট নির্বাচন। সেই নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার কথা এরই মধ্যে ঘোষণা করেছেন জো বাইডেন ও ট্রাম্প। প্রাথমিক পর্যায়ের প্রস্তুতি চলছে। এমন সময় মিট রমনি তাদের সরে দাঁড়ানোর আহ্বান জানালেন। অবসরে যাওয়া নিয়ে নিজের পরিকল্পনার বিষয়ে মিডিয়ার সঙ্গে কথা বলার সময় তিনি এ আহ্বান জানান। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। মিট রমনি বলেছেন, তিনি আবার প্রতিদ্ব›িদ্বতার সিদ্ধান্ত নেননি। কারণ, রাজনীতি নতুন প্রজন্মের নেতাদের হাতে ছেড়ে দিতে হবে। উল্লেখ্য, মিট রমনির বয়স এখন ৭৬ বছর। তিনি যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস রাজ্যের গভর্নরসহ যুক্তরাষ্ট্রের রাজনীতিতে ২০ বছর ধরে সক্রিয়। কয়েক বছরে রিপাবলিকান দলের এই প্রথম সারির নেতা প্রেসিডেন্ট বাইডেন ও ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন। মিট রমনি ২০২৫ সালের জানুয়ারি পর্যন্ত সিনেট সদস্য আছেন। এরপর তিনি আর নির্বাচন করবেন না বলে জানিয়েছেন। ২০১২ সালে মিট রমনিকে প্রেসিডেন্ট পদে মনোনীত করেছিল রিপাবলিকান পার্টি। তবে তিনি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে হেরে যান। এর ৬ বছর পর তিনি ইউটাহ রাজ্যের দুটি সিনেট আসনের একটিতে নির্বাচিত হন। ২০০৮ সালেও তিনি প্রেসিডেন্ট পদে মনোনয়ন পাওয়ার চেষ্টা করেছিলেন।
তবে তাতে সফল হননি। ২০২০ সালে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিশংসনের মুখোমুখি হলে একমাত্র রিপাবলিকান হিসেবে তিনিই দলের বিরুদ্ধে গিয়ে ভোট দিয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়