‘রাজাকারদের জনসংখ্যা বেড়েছে’

আগের সংবাদ

চাপ কমলেও সতর্ক থাকবে আ.লীগ

পরের সংবাদ

বড়পুকুরিয়া খনি : ৬ দফা দাবিতে ক্ষতিগ্রস্তদের বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লাখনি সংলগ্ন পাঁচঘরিয়া ও পাতিগ্রামের কয়েকশ নারী-পুরুষ ছয় দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ‘ভূমি ও বসতবাড়ি রক্ষা কমিটি’র ব্যানারে পাতিগ্রাম রাস্তার মোড়ে এ সমাবেশ কর্মসূচি পালিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন ভূমি ও বসতবাড়ি রক্ষা কমিটির সভাপতি মো. মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক ফরহাদ আলী, হামিদপুর ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল কাদের, মেহেদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, গভীর রাতে বড়পুকুরিয়া কয়লাখনির বিকট শব্দ ও ভূ-কম্পণে প্রতিনিয়তই ফেটে যাচ্ছে পাঁচঘরিয়া ও পাতিগ্রাম গ্রামের বাড়িঘর। আতঙ্কিত হয়ে বাড়িঘর থেকে বেরিয়ে আসতে বাধ্য হন তারা। তলিয়ে যাচ্ছে জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তা। পানির স্তর নিচে নেমে যাওয়ায় হস্তচালিত নলকূপ দিয়ে পানি উঠছে না। এজন্য খাওয়ার পানিসহ গৃহস্থালি কাজের পানি সংকটে পড়েছেন এলাকার প্রায় দুই হাজার মানুষ। দ্রুত ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণসহ ওইসব পরিবারের বেকার যুবকের খনিতে চাকরির ব্যবস্থা করা হোক। দ্রুত দাবি মেনে না নিলে খনি অবরোধসহ কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা। সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল পাঁচঘরিয়া ও পাতিগ্রাম প্রদক্ষিণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়