প্রাথমিকে বৃত্তি প্রদান : পরীক্ষায় নয়, নানা অলিম্পিয়াডে হতে পারে মেধা যাচাই

আগের সংবাদ

দিল্লির আন্তরিকতার বার্তা স্পষ্ট :চীন নিয়ে উদ্বেগ দূর করল বাংলাদেশ > স্থিতিশীলতার প্রতি সমর্থন অব্যাহত রাখার আশ্বাস ভারতের

পরের সংবাদ

যুক্তিসংগত বিতর্ককে স্বাগত জানায় বর্তমান সরকার : তথ্যমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চূড়ান্ত পর্বের বিতর্ক আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের প্রথম আন্তঃস্কুল ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব হবার অর্জন করেছে ফৌজদারহাট ক্যাডেট কলেজ। চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিল উবাবষড়ঢ়রহম ধহ বীঢ়ড়ৎঃ ড়ৎরবহঃবফ নঁংরহবংং বহারৎড়হসবহঃ রং নবঃঃবৎ ফৎরাবৎ ড়ভ ড়ঁৎ বপড়হড়সু ঃযধহ ৎবষুরহম ড়হ ৎবসরঃঃধহপব রহপড়সব.
পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় মন্ত্রী বলেন, শুধু অবকাঠামোগত উন্নয়ন নয়, ২০৪১ সাল নাগাদ দেশকে উন্নত, সমৃদ্ধ ও বৃদ্ধিবৃত্তিক রাষ্ট্র গঠনে বিতর্ক চর্চার বিকল্প নেই। তথ্যমন্ত্রী বলেন, আগে টেলিভিশনে বিতর্ক অনুষ্ঠান ছিল না। কারণ বিতর্কে অনেক সময় সরকারের সমালোচনা করা হয়। আমি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা শুরু করি। কারণ সরকার সব সময় যুক্তিসংগত বিতর্ককে স্বাগত জানায়। এর মাধ্যমে বুদ্ধিবৃত্তিক সমাজের সৃষ্টি হয়। বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে সা¤প্রতিককালে নির্মিত অনুষ্ঠান ও সংবাদের প্রশংসা করে মন্ত্রী বলেন, রাষ্ট্রীয় এ গণমাধ্যম সমাজের সকল শ্রেণি পেশার মানুষের কাছে দায়বদ্ধ। এ দায়বদ্ধতা থেকে নির্মিত অনুষ্ঠান এখন আগের তুলনায় দর্শকপ্রিয়তা পেয়েছে। প্রথমবারের মতো আন্তঃস্কুল বিতর্ক ইংরেজি প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন করায় বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। সভায় বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম.এ মালেক, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান সুকান্ত ভট্টাচার্য্য বক্তব্য রাখেন।

হ মেলা প্রতিবেদক

১ম আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে ফৌজদারহাট ক্যাডেট স্কুল ময়মনসিং গার্লস ক্যাডেট স্কুলকে পরাজিত করে। পরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রসঙ্গত, এবারে প্রতিযোগিতায় সারা দেশের ৬৪টি স্কুল বিতর্কে অংশগ্রহণ করে। পরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর মন্ত্রী একটি গাছের চারা রোপন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়