সন্তান জন্ম দিলেন ভারসাম্যহীন ভবঘুরে নারী

আগের সংবাদ

নতুন দিগন্তের দ্বার উন্মোচন : এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন

পরের সংবাদ

গীতিকার রাজীব আশরাফের প্রয়াণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বৃহস্পতিবার রাতে আকস্মিকভাবে শরীর খারাপ হয়ে গেলে রাজীব আশরাফকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। শুক্রবার বেলা ১১টা নাগাদ কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল আসরের নামাজের পর মিরপুর-১২ নান্নু মার্কেটের সঙ্গে বাইতুল এথেরাম মসজিদে জানাজা শেষে মিরপুর-১১ নম্বর জান্নাতুল মাওয়া কবরস্থানে দাফন করা হয়েছে রাজীব আশরাফের মরদেহ। রাজীব আশরাফের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার বড় বোন আয়েশা বেগম কনক। কনক গণমাধ্যমকে জানান, রাজীব আশরাফ ছোটবেলা থেকেই অ্যাজমাটিক সমস্যায় ভুগছিলেন। তাই সব সময় চিকিৎসকের তত্ত্বাবধানে থাকতেন। গত বৃহস্পতিবার দুপুরের পর তার শ্বাসকষ্ট বাড়ে। এরপর নিয়মিত চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে তার চেম্বারে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক তার চেম্বারে দেখে পরামর্শ দেন হাসপাতালে ভর্তির। এরপর তাকে বক্ষব্যাধি হাসপাতালে ভর্তির চেষ্টা করা হয়। কনক আরো বলেন, ‘অ্যাম্বুলেন্সে করে আমরা তাকে বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে যাই। কিন্তু সেখানে ভর্তির মতো ব্যবস্থা না থাকায় ফিরে আসতে হয়। অ্যাম্বুলেন্সে করে আরেকটি হাসপাতালে যাই। সেখানেও ভর্তি করানো সম্ভব হয়নি। এরপর অ্যাম্বুলেন্স ঘুরিয়ে আমরা রাত সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাই। রাত ১১টায় ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন হয়। গত শুক্রবার বেলা ১১টায় তো আমার ভাইটা মারাই গেল। বাংলাদেশের জনপ্রিয় গায়ক অর্ণবের বেশ কয়েকটি জনপ্রিয় গানের গীতিকার রাজীব আশরাফ। ‘হোক কলরব’, ‘নাম ছিল না’, ‘প্রকৃত জল’, ‘ঘুম’, ‘ধূসর মেঘ’, ‘রোদ বলেছে হবে’, ‘প্রতিধ্বনি’, ‘একটা মেয়ে’, ‘মন খারাপের একটা বিকেল’সহ বেশ কিছু সফল গান উপহার দিয়েছে এই জুটি। চলচ্চিত্রের গানও লিখেছেন রাজীব আশরাফ। রেদওয়ান রনির ‘আইসক্রিম’ সিনেমাতে অর্ণব গেয়েছেন রাজীবের লেখা ‘বোকা চাঁদ’। গান লেখার পাশাপাশি রাজীব আশরাফ বিজ্ঞাপনও বানিয়েছিলেন। বাংলাদেশ গেমসের জন্য বানিয়েছিলেন তথ্যচিত্র। হ মেলা প্রতিবেদক
এ ছাড়া আরাফাত মহসিন পরিচালিত ‘জোনাক পোকা’ টেলিছবিতে ‘নিঝুম রাতের তারা’, আদনান আল রাজীবের ‘মিডেল ক্লাস সেন্টিমেন্ট’ নাটকে ‘প্রহর’, ওল্ড স্কুলের মোবাশ্বের চৌধুরীর সুর-সংগীতে তারিনের কণ্ঠে ‘কালো মখমল’ নাটকের গানও রাজীব আশরাফের লেখা। শুধু লেখা বা নির্মাণই নয়, রাজীব আশরাফ অভিনয়ও করেছেন নাটক ও টেলিছবিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়