শেখ পরশ : নোবেলজয়ীর জন্য কি আইন হবে অন্যরকম?

আগের সংবাদ

ছাত্র সমাবেশে প্রধানমন্ত্রী : স্মার্ট বাংলাদেশ গড়ার কাণ্ডারি হবে ছাত্রলীগ > বিএনপির উদ্দেশ্য ভোট নয়

পরের সংবাদ

সন্তান জন্ম দিলেন ভারসাম্যহীন ভবঘুরে নারী

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘুরে বেড়ান রাস্তায় রাস্তায়। থাকেন ফুটপাতে, এখানে-সেখানে। বলতে পারেন না নিজের নাম-পরিচয়। এমনই এক মানসিক ভারসাম্যহীন নারী এক মেয়ে সন্তানের জন্ম দিয়েছেন।
গত বুধবার বিকালে পলাশীর বুয়েট ক্যাম্পাসের সামনের ফুটপাতে ওই মানসিক ভারসাম্যহীন নারীর প্রসব বেদনা ওঠে। পরবর্তীতে বুয়েট শিক্ষার্থী ফারজানা ইয়াসমিন বিষয়টি দেখতে পেয়ে পুলিশি সহায়তায় ওই নারীকে আজিমপুর মাতৃসদন ও শিশু হাসপাতালে ভর্তি করান। সেখানেই মেয়ে সন্তানের জন্ম দেন ওই নারী।
বুয়েট শিক্ষার্থী ফারজানা ইয়াসমিন জানান, তিনি ওই পথ ধরে যাওয়ার সময় দেখতে পান মানসিক ভারসাম্যহীন ওই নারী প্রসব বেদনায় ছটফট করছেন। হাফ ডেলিভারি পর্যায়ে ছিলেন তিনি। তখন ওখানকার পুলিশ বক্সে যোগাযোগ করেন। সেখান থেকে লালবাগ থানা পুলিশকে বিষয়টি অবগত করা হয়। তবে বক্সের পুলিশ সদস্যরা জানান, নারী পুলিশ সদস্য আসতে দেরি হবে। তখন ফারজানা ইয়াসমিন নিজেই উপস্থিত পুলিশের সহায়তায় ওই নারীকে নিয়ে হাসপাতালে ভর্তি করান। সেখানে ভারসাম্যহীন নারী মেয়ে সন্তান জন্ম দিয়েছেন।
লালবাগ থানার উপপরিদর্শক (এসআই) মামুন তালুকদার জানান, হাসপাতালে ওই নারী সন্তান জন্ম দেয়ার পর সেখানকার চিকিৎসকরা জানান- বাচ্চার অবস্থা খারাপ, তার আইসিইউ দরকার। পরে বাচ্চাটিকে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেড না থাকায় রাতে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। বর্তমানে নবজাতকটি এনআইসিইউতে ভর্তি আছে।
তবে তার অবস্থা আশঙ্কাজনক। নবজাতকের মায়ের নামও জানা গেছে। তিনি পুলিশি হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়