খাগড়াছড়িতে পাহাড় ধসে যান চলাচল ব্যাহত

আগের সংবাদ

ব্রিকসের সদস্যপদ পাওয়ার চিন্তা ছিল না, চেষ্টাও করিনি : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরের সংবাদ

ধারাভাষ্যে থাকছেন যারা

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আধুনিক ক্রিকেটে ধারাভাষ্যকাররা যেন অবিচ্ছেদ্য অংশ। ক্রিকেটের উত্তেজনা বাড়াতে কিংবা ক্রিকেটীয় তথ্য-উপাত্ত আকর্ষণীয়ভাবে শ্রোতা-দর্শকদের কাছে উপস্থাপনে কণ্ঠযোদ্ধাদের ভূমিকা যেন স্টাম্পের সঙ্গে বেলের সম্পর্কের মতো। দারুণ কণ্ঠস্বর, গভীর ক্রিকেট জ্ঞান, উপস্থিত বুদ্ধিতে খেলাটাকে উপভোগ্য করে দর্শকদের কাছে তুলে ধরতে ধারাভাষ্যকারদের বিকল্প নেই।
২০২৩ সালের এশিয়া কাপ শুরু হতে বাকি আছে আর হাতেগোনা কয়েকটি দিন। ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই উপভোগ করার জন্য। আগামী ৩০ আগস্ট থেকে শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। মূল আয়োজক পাকিস্তান হলেও ভারতের আপত্তিতে এবার হাইব্রিড মডেলে আয়োজিত হচ্ছে এশিয়া কাপ। আসরের চারটি ম্যাচ পাকিস্তানে এবং বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট শুরুর আগেই যারা নিজেদের কণ্ঠে এশিয়া কাপকে আরো মনোমুগ্ধ করে তুলবেন অর্থাৎ ধারাভাষ্যকারদের নাম ঘোষণা করেছে এসিসি। গত শনিবার ধারাভাষ্যকারদের নাম ঘোষণা করে এশিয়ার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি যেখানে প্রাধান্য পেয়েছেন ভারতীয়রা। এসিসির তালিকায় ভারতের সর্বাধিক পাঁচজন ধারাভাষ্যকার। পাকিস্তানের চারজন, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের একজন করে স্থান পেয়েছেন। বাংলাদেশ থেকে একমাত্র ধারাভাষ্যকার হিসেবে থাকছেন আতাহার আলী খান। দীর্ঘদিন পর কণ্ঠে ক্রিকেট মাতাতে দেখা যাবে সাবেক পিসিবি সভাপতি রমিজ রাজাকে। এবার ধারাভাষ্য দিতে দেখা যাবে বেশ কয়েকজন নামি খেলোয়াড়কে। খেলার মাঠে ক্রিকেট মাতালেও এবার তাদের দেখা যাবে অন্য এক রূপে। রবি শাস্ত্রীর ধারাভাষ্য ক্যারিয়ার অনেক পুরনো। সঙ্গে ধারাভাষ্য দিতে দেখা যাবে ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান, গৌতম গম্ভীর, পাকিস্তানের ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিসকেও। এছাড়াও, এবারের আসরে নিরপেক্ষ ধারাভাষ্যকর হিসেবে থাকবেন সাবেক কিউই অলরাউন্ডার স্কট স্টাইরিস।
ধারাভাষ্য প্যানেল : গৌতম গম্ভীর (ভারত), ইরফান পাঠান (ভারত), রবি শাস্ত্রী (ভারত), সঞ্জয় মাঞ্জরেকার (ভারত), দীপ দাস গুপ্তা (ভারত), ওয়াসিম আকরাম (পাকিস্তান), বাজিদ খান (পাকিস্তান), ওয়াকার ইউনিস (পাকিস্তান), রমিজ রাজা (পাকিস্তান), রাসেল আর্নল্ড (শ্রীলঙ্কা), আতাহার আলী খান (বাংলাদেশ) ও স্কট স্টাইরিস (নিউজিল্যান্ড)।

:: শেখ মাহমুদুল হাসান নকীব

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়